১৪ বছর পর দক্ষিণ আফ্রিকায় ওয়াসিম জাফরের ইতিহাসের পুনরাবৃত্তি ঘটালেন কেএল রাহুল

কেএল রাহুল (KL Rahul) দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে সেঞ্চুরি করে ইতিহাসের পুনরাবৃত্তি করেছেন। রাহুল একমাত্র দ্বিতীয় ভারতীয় ওপেনার যিনি দক্ষিণ আফ্রিকায় টেস্টে সেঞ্চুরি করেছেন।

রাহুলের আগে এমন কীর্তি একমাত্র ওপেনার হিসেবে ওয়াসিম জাফর (Wasim Jaffer) করেছিলেন। ওয়াসিম জাফর ২০০৭ সালে কেপটাউন (Cape Town) টেস্টে ওপেনার হিসেবে ১১৬ রান করেছিলেন। এখন প্রায় ১৪ বছর পর দক্ষিণ আফ্রিকায় গিয়ে ইতিহাসের পুনরাবৃত্তি ঘটালেন রাহুল।

এর আগে কেএল রাহুল মায়াঙ্ক আগরওয়ালের (Mayank Agarwal) (৬০) সঙ্গে প্রথম উইকেটে ১১৭ রানের রেকর্ড জুটি গড়েছিলেন রাহুল। এতে করে কেএল রাহুল ও মায়াঙ্ক ওপেনার হিসেবে একটি বিশেষ রেকর্ড গড়েন। রাহুল এবং মায়াঙ্ক দক্ষিণ আফ্রিকায় তৃতীয় ওপেনার হিসেবে ১০০ বা তার বেশি রানের জুটি গড়েন।

এই দুজনের আগে ২০০৭ সালে কেপটাউন টেস্টে জাফর (Jaffer)-দীনেশ কার্তিক (Dinesh Karthik) ১৫৩ রানের জুটি গড়েছিলেন। এর পরে, গম্ভীর (Gambhir)-বীরেন্দ্র সেহওয়াগ (Virender Sehwag) ২০১০ সালে সেঞ্চুরিয়ান (Centurion) টেস্টে ১৩৭ ওপেনিং জুটির রেকর্ড করেছিলেন।

জানিয়ে দেওয়া যাক যে ভারতীয় ওপেনার ২১৮ বলে সেঞ্চুরি করেছিলেন। এটি কেএল রাহুলের টেস্ট কেরিয়ারের ৭ম সেঞ্চুরি। কেএল রাহুল তার টেস্ট কেরিয়ারে অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, শ্রীলঙ্কা এবং এখন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরি করে বিস্ময়কর কাজ করেছেন। কেএল তার টেস্ট কেরিয়ারে ইংল্যান্ডের বিপক্ষে ৩টি সেঞ্চুরি করেছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.