সিরিজের দ্বিতীয় ম্যাচ ভেস্তে যেতেই লাভবান হলো ভারত সহ নিউজিল্যান্ড, ওয়ার্ল্ড কাপের লীগ টেবিলে উন্নতি উইলিয়ামসনদের!

গত ২৫শে নভেম্বর ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচ জিতে আইসিসি মেনস ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ টেবিলে বড়সড় লাফ দিয়েছিল নিউজিল্যান্ড। এবার দ্বিতীয় ওয়ান ডে ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেলেও পড়ে পাওয়া ৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের আরও উপরের দিকে উঠে আসে তারা।

এদিকে এই দ্বিতীয় ম্যাচ জিতলে একযোগে ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে টপকে এক নম্বরে উঠে আসার হাতছানি ছিল কিউয়িদের সামনে। তবে দ্বিতীয় ম্যাচে ভারতের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হওয়ায় আপাতত এক ধাপ উঠে তৃতীয় স্থানে চলে আসে নিউজিল্যান্ড। তারা পিছনে ফেলে দেয় অস্ট্রেলিয়াকে।

ভারত ২০ ম্যাচে ১৩৪ পয়েন্ট নিয়ে রয়েছে সুপার লিগ টেবিলের এক নম্বরে। দ্বিতীয় স্থানে থাকা ইংল্যান্ডের সংগ্রহে রয়েছে ১৮ ম্যাচে ১২৫ পয়েন্ট। নিউজিল্যান্ড ১৭ ম্যাচে ১২৫ পয়েন্ট সংগ্রহ করে ইংল্যান্ডকে ছুঁয়ে ফেলে। তবে নেট রান-রেটে পিছিয়ে থাকায় ক্রমতালিকায় ব্রিটিশদের পিছনে তিন নম্বরে থাকতে হয় কিউয়িদের।

১৮ ম্যাচে ১২০ পয়েন্ট সংগ্রহ করা অস্ট্রেলিয়া এক ধাপ পিছিয়ে চার নম্বরে চলে যায়। বাংলাদেশ ও পাকিস্তান রয়েছে যথাক্রমে পাঁচ ও ছয় নম্বরে। আফগানিস্তান আপাতত সাত নম্বরে অবস্থান করলেও সিরিজের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে হারালে তারা একযোগে বাংলাদেশ ও পাকিস্তানকে টপকে যেতে পারে। সেক্ষেত্রে অস্ট্রেলিয়াকে টপকে চারে উঠে আসাও আসম্ভব নয় আফগানদের পক্ষে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.