শেষ বয়সেও দাদার ব্যাট-বলে মাঠে দাদাগিরি

বেহালা থেকে ইডেন গার্ডেনস- দূরত্ব মাত্র ১০ কিলোমিটার। নিজ বাসা থেকে ১০ কিলোমিটার দূরের বাইশ গজ একসময় দাপিয়ে বেড়িয়েছেন সৌরভ গাঙ্গুলি। শুক্রবার অলরাউন্ড পারফর্ম করে ইডেনে সৌরভ ছড়ালেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বর্তমান সভাপতি।

ভারতীয় ক্রিকেট বোর্ডের আসন্ন বার্ষিক সাধারণ সভা (এজিএম) উপলক্ষে শুক্রবার (৩ ডিসেম্বর) কলকাতার ইডেনে প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। যেখানে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি ও সচিব জয়দেব শাহর নেতৃত্বে দুইটি দল ১৫ ওভারের ম্যাচ খেলেছে।

সৌরভ ও জয় দুজনই নিজ নিজ দলের অধিনায়ক ছিলেন। সৌরভের দলে খেলেছেন মোহাম্মদ আজহারউদ্দিনের মতো তারকা ব্যাটার। আর জয়ের দলে খেলেছেন কোষাধ্যক্ষ অরুণ ধুমাল।

আগে ব্যাটিং করা সচিব একাদশ ১৫ ওভারে ৩ উইকেটে করে ১২৮ রান। সচিব একাদশের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করে রিটায়ার্ড নেন জয়দেব শাহ। বল হাতে ১৯ রান দিয়ে ১ উইকেট নেন সৌরভ।

১২৯ রান তাড়া করতে নেমে নিজের ব্যাটিং কারিশমা দেখান সৌরভ। ২০ বলে ৪ চার ও ২ ছক্কায় ৩৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন প্রিন্স অব কলকাতা। জয়দেবের মতো বিসিসিআই সভাপতিও রিটায়ার্ড নেন এই ম্যাচে। শেষ পর্যন্ত সৌরভের অসাধারণ ইনিংস বিফলে যায়।

জয়ের ঘূর্ণিজাদুতে (৭ ওভারে ৫৮ রানে ৩ উইকেট) বিসিসিআই সচিব একাদশ ১ রানে জেতে। আজহারউদ্দিনকে মাত্র ২ রানে লেগবিফোরের ফাঁদে ফেলেন জয়। তার বাকি দুই শিকার গোয়া ক্রিকেট অ্যাসোসিয়েশনের সুরজ লোতলিকার এবং ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের বর্তমান সভাপতি অভিষেক ডালমিয়া।

প্রেসিডেন্ট একাদশ ১ রানে ম্যাচ হেরেছে ঠিকই। তবে সবার মধ্যমণি ছিলেন সৌরভ। স্কয়ার কাট, কাভার ড্রাইভ, বল উড়িয়ে গ্যালারিতে পাঠানো- প্রিন্স অফ কলকাতা দেখালেন, এখনও তিনি আগের সৌরভই আছেন।

সংক্ষিপ্ত স্কোর:
বিসিসিআই সচিব একাদশ: ১২৮/৩(১৫) (জয়দেব শাহ ৪০ (অবসর), অরুণ ধুমাল ৩৬, জয় শাহ ১০*;
সৌরভ গাঙ্গুলি ১/১৯)
বিসিসিআই সভাপতি একাদশ: ১২৭/৫ (১৫) (সৌরভ গাঙ্গুলি ৩৫ (অবসর), অভিষেক ডালমিয়া ১৩, মোহাম্মদ আজহারউদ্দিন ২; জয় শাহ ৩/৫৮)
ফল: বিসিসিআই সচিব একাদশ ১ রানে জয়ী

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *