শীঘ্রই কোহলির সেই আসল রূপ দেখা যাবে, জেনেনিন বিস্তারিত

সেঞ্চুরিয়ানে বক্সিং ডে টেস্টে ইতিমধ্যে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছে ভারত। দলটির অধিনায়ক বিরাট কোহলি শেষবার ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে সেঞ্চুরিয়ানে ১৫৩ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেছিলেন।

তিন বছর পর আবারও সেঞ্চুরির খরা কাটানোর জন্য দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়ানে নামবেন ৩৩ বছর বয়সী কোহলি। দুই বছর ধরে তাঁর ব্যাটে সেঞ্চুরি নেই। কোহলির ছোটবেলার কোচ রাজকুমার শর্মা বলেছেন, শীঘ্রই তাঁর শিষ্যকে স্বরূপে দেখা যাবে।

দক্ষিণ আফ্রিকায় ৫ ইনিংসে ৫৫.৮০ গড়ে ৫৫৮ রান করেছেন কোহলি। সাদা বলের অধিনায়কত্ব থেকে সরে যাওয়া কোহলি কি এখান থেকেই নিজের হারানো ফর্ম ফিরে পাবেন? বিশেষজ্ঞরা বলছেন, এটা হতেই পারে। এখনো পর্যন্ত ৭০টি আন্তর্জাতিক সেঞ্চুরি করেছেন কোহলি।

আরেকটি সেঞ্চুরি পেলেই তিনি রিকি পন্টিংকে (৭১) ছুঁয়ে ফেলবেন।কোহলির শৈশবের কোচ রাজকুমার শর্মাও বিশ্বাস করেন, দক্ষিণ আফ্রিকার চ্যালেঞ্জের মুখে পড়ে তাঁর ছাত্র নিজের আসল ফর্ম ফিরে পাবেন।

সংবাদ সংস্থা এএনআইকে রাজকুমার শর্মা বলেছেন, ‘গতবার কোহলি সেঞ্চুরিয়ানে দুর্দান্ত ইনিংস খেলেছিল। আমি আশা করি সে আবারও ভালো খেলবে। তার ভক্তরা তাকে আগের ফর্মে দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। সে একজন পরিণত খেলোয়াড়। দীর্ঘদিন ধরে অধিনায়কত্ব করছে এবং টিম ইন্ডিয়ার জন্য দুর্দান্ত পারফর্ম করেছে। ভক্তরা এবার কোহলিকে ফর্মে ফিরতে দেখবে।’

একই সঙ্গে দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম টেস্ট সিরিজ জয়ের সুযোগও দেখছেন রাজকুমার, ‘ভারতের সামনে এই সিরিজ জয়ের দুর্দান্ত সুযোগ। এখনকার দলটি খুবই শক্তিশালী। বিশেষ করে দারুণ কিছু পেসার আছে। এটি একটি কঠিন সিরিজ হতে চলেছে।

তবে আমি এখনো মনে করি ভারত সিরিজ জিততে পারে। ভারতের বোলিং ইউনিটও শক্তিশালী এবং তারা সবাই ২০টি উইকেট নিতে সক্ষম। বুমরাহ, সিরাজ ও শামির বোলিং লাইনআপ খুবই শক্তিশালী। সিরাজ যেভাবে দলে জায়গা করে নিয়েছে, তা বিস্ময়কর।’

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.