শিষ্য প্রিয়াঙ্ক পাঞ্চাল ফাঁস করলেন গুরু রাহুল দ্রাবিড়ের শিক্ষার মন্ত্র

হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে দেখা যাবে না রোহিত শর্মাকে। তাঁর চোটের জন্য শিকে ছিঁড়েছে প্রিয়াঙ্ক পাঞ্চালের। টেস্ট স্কোয়াডে পরিবর্ত ক্রিকেটার হিসেবে অন্তর্ভুক্ত হয়েছেন গুজরাতের এই ক্রিকেটার। জাতীয় দলে ডাক পাওয়ার পর প্রিয়াঙ্ক পাঞ্চাল বললেন ২০১৯ সালে ভারত ‘এ’ দলের অধিনায়ক থাকাকালীন বর্তমান ভারতীয় প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের কাছ থেকে তিনি যে শিক্ষাগুলি পেয়েছিলেন সে সম্বন্ধে।

পাঞ্চাল বলেছিলেন যে তিনি ভারত ‘এ’ দলের অধিনায়ক হিসাবে নিযুক্ত হওয়ার পরে, তিনি অত্যন্ত উত্তেজিত ছিলেন এবং একজন নেতা হিসাবে তাঁকে কী করতে হবে তা ভুলে গিয়েছিলেন। কিন্তু তখন, দ্রাবিড়ই পাঞ্চালকে স্বাভাবিক থাকতে বলেছিলেন এবং ভরসা জুগিয়েছিলেন যে তাঁর মধ্যে নেতৃত্ব দেওয়ার গুণ রয়েছে। পাঞ্চাল প্রকাশ করেছেন যে দ্রাবিড় তাঁকে তাঁর নিজের পথ অনুসরণ করার পরামর্শ দিয়েছিলেন এবং যোগ করেছেন যে ক্রিকেট কিংবদন্তীর এই পরামর্শ তাঁকে সাহায্য করেছে।

“প্র্যাক্টিস সেশনের সময় আমি খুব উত্তেজিত ছিলাম, ভেবেছিলাম যে এখন আমি অধিনায়ক, আমাকে এটা করতে হবে, সেটা করতে হবে। উত্তেজনায় আপনি ভুলে যান আপনাকে কী করতে হবে।

“তাই রাহুল স্যার আমাকে বলেছিলেন, ‘শুধু স্বাভাবিক থাকো। নেতৃত্ব তোমার মধ্যে স্বাভাবিকভাবেই আছে, আর সেই কারণেই তোমাকে এই কাজ দেওয়া হয়েছে। তোমার খেলা পরিবর্তন করার দরকার নেই। শুধু তোমার পথ অনুসরণ করো, তুমি এত বছর ঘরোয়া ক্রিকেটে যেভাবে পারফরম্যান্স করেছ, এখানেও তাই করো।’ ওই কথাগুলি আমাকে সত্যিই সাহায্য করেছে,” ইন্ডিয়ান এক্সপ্রেস পাঞ্চালকে উদ্ধৃত করেছে।

প্রিয়াঙ্ক পাঞ্চাল আরও যোগ করেছেন যে তিনি দেখেছেন যে জাতীয় ক্রিকেট একাডেমিতে খেলার দিনগুলিতে দ্রাবিড় কীভাবে প্র্যাক্টিস করতেন। পাঞ্চাল আরও প্রকাশ করেছেন যে তিনি তার কেরিয়ার শুরু করার সময় থেকেই দ্রাবিড়কে অনুসরণ করেছেন এবং বর্তমান ভারতীয় প্রধান কোচের সাথে সময় কাটাতে পারার জন্য নিজেকে ভাগ্যবান বলে মনে করেন।
পাঞ্চাল এই বলে শেষ করেছেন যে যখন দ্রাবিড় তাঁকে কিছু বলেন, তিনি তাৎক্ষণিকভাবে তা আত্মীকরণ করেন, কারণ কথাগুলি আসছে অভিজ্ঞ দ্য ওয়ালের কাছ থেকে।

“আমি দেখেছি রাহুল স্যার আমার অনূর্ধ্ব-১৫-র দিনে এনসিএ -তে কতটা কঠোর প্র্যাক্টিস করতেন। আমি আমার কেরিয়ার শুরু করার পর থেকে তাঁকে অনুসরণ করেছি। আমি ভাগ্যবান যে ভারত এ-র সাথে থাকাকালীন তাঁর সাথে আলাপচারিতা করতে পেরেছি। যখন তিনি কিছু বলেন, আপনি একজন ক্রিকেটার হিসাবে তাৎক্ষণিকভাবে তা আত্মীকরণ করেন, কারণ এটি এমন একজনের কাছ থেকে আসছে যার এত দীর্ঘ ক্রিকেট যাত্রা এবং এত অভিজ্ঞতা আছে,” পাঞ্চাল বলেছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.