রোহিত শর্মা কে নিয়ে বড় এক কৌশল অবলম্বন করতে যাচ্ছেন সুনীল গাভাস্কার

নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা হেরে ইংল্যান্ডের বিপক্ষে টিম ইন্ডিয়ার দৃষ্টি এখন পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে। ইংল্যান্ডের ভারতের শেষ তিনটি সফর দেখায় যে তার ব্যাটসম্যানরা ডিউক বলের বিপক্ষে খেলতে অনেক সমস্যায় পড়েছে।

টিম ইন্ডিয়া সর্বশেষ ২০০৭ সালে রাহুল দ্রাবিড়ের অধিনায়কের অধীনে ইংল্যান্ডে একটি টেস্ট সিরিজ জিতেছিল, তবে তারপরে ২০১১, ২০১৪ এবং ২০১৮ সালে যথাক্রমে ০-৪, ১-৩, ১-৪ হেরেছে। এই সময়কে ঘুরিয়ে আনার জন্য ধারাবাহিক প্রচেষ্টার দরকার রয়েছে এবং ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার মনে করেন ভারতের উদ্বোধনী সমন্বয় পরিবর্তন করেই এটি শুরু করা যেতে পারে।

গাভাস্কার বিশ্বাস করেন যে ওপেনিংয়ে রোহিত শর্মার সাথে মায়াঙ্ক আগরওয়াল বা শুবমান গিলকে নামানোর আগে ম্যানেজমেন্টকে মায়াঙ্ক এবং গিলের জুটি বাঁধার চেষ্টা করা উচিত। গত বছরের শেষে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ থেকেই রোহিত ও গিলের সাথে খেলছে ভারত।

তবে ২১ বছর বয়সী গিলের জন্য, প্রযুক্তিগত ভুলগুলি তার পক্ষে একটি সমস্যা হিসাবে প্রমাণিত হচ্ছে। গাভাস্কার বিশ্বাস করেন যে গিল এবং মায়াঙ্ককে একসাথে খাওয়ানো হলে কার কৌশলটি আরও ভাল তা প্রকাশ করবে।

স্পোর্টস তকের সাথে কথা বলতে গিয়ে গাভাস্কার বলেছিলেন, “মায়াঙ্ক আগরওয়াল ভারতের হয়ে সত্যিই দুর্দান্ত কাজ করেছেন এবং দু’বার ইনিংস খোলার ক্ষেত্রে ডাবল সেঞ্চুরি করেছেন।

এটা খুব ভাল বিষয় যে বিসিসিআই এবং জয় শাহ ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের আগে কিছু অনুশীলন ম্যাচ করার উদ্যোগ নিয়েছেন যাতে আপনি সিদ্ধান্ত নিতে পারেন যে গিল এবং আগরওয়ালের মধ্যে কে ভারতের হয়ে খুলতে পারে।”

তিনি বলেছিলেন, “তাদের একসাথে ওপেন করা উচিত কারণ রোহিত শর্মা অবশ্যই একজন ভাল খেলোয়াড় এবং কয়েকটি ম্যাচের জন্য তাকে বিশ্রাম দেওয়া যেতে পারে। এটি আপনাকে ইংরেজ পরিস্থিতিতে জন্য আরও ভাল কৌশল কী আছে তার একটি ধারণা দেবে। এবং তারপরেই আমরা সিদ্ধান্ত নিতে পারি কে মায়াঙ্ক বা গিলকে খেলানো উচিত।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.