রোহিত শর্মার নেতৃত্বে দল ভালো করবে তার নিশ্চয়তা দিলেন এই তারোকা

ভারতের (India) সীমিত ওভারের অধিনায়কত্বের কমান্ড এখন বদলেছে। ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির (2013 Champions Trophy) পর থেকে ভারত আর কোনো আইসিসি (ICC) শিরোপা জিততে পারেনি।

এ কারণে টি-টোয়েন্টি ও ওয়ানডে ফরম্যাটে বিরাটের জায়গায় অধিনায়ক করা হয়েছে রোহিত শর্মাকে (Rohit Sharma)। মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) হয়ে পাঁচটি আইপিএল শিরোপা জিতেছেন রোহিত। একই সময়ে, বিরাট তার অধিনায়কত্বে আরসিবি একটিও শিরোপা পেতে পারেননি।

রোহিতের পরিকল্পনা তার পক্ষে কাজ করেছে এবং অনেক উদাহরণ এই সত্যকে প্রমাণ করে। কোহলির নেতৃত্বে ভারত অনেক মাইলফলক অর্জন করেছে। তবে, ইতিমধ্যে, প্রাক্তন মুম্বাই ইন্ডিয়ান্স খেলোয়াড় এবং বর্তমান নিউজিল্যান্ডের (New Zealand) ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট (Trent Boult) বিশ্বাস করেন যে রোহিতের নেতৃত্বে ভারত খুব ভাল করবে।

২০২০ সাল থেকে বোল্ট MI-এর অংশ ছিলেন, যখন তাকে দিল্লি ক্যাপিটালস-এ লেনদেন করা হয়েছিল। বোল্ট উল্লেখ করেছেন যে তিনি রোহিতকে সীমানার কাছে ফিল্ডিং করতে দেখেছেন এবং তার সম্পর্কে অনেক কিছু বুঝতে পেরেছেন। দৈনিক জাগরণের সাথে একটি বিশেষ কথোপকথনে, ট্রেন্ট বোল্ট রোহিত শর্মা সম্পর্কে কিছু বড় বক্তব্য দিয়েছেন।

বোল্ট বলেন, “রোহিত খুবই অভিজ্ঞ খেলোয়াড়। তিনি কীভাবে ভারতীয় দলকে নেতৃত্ব দেন তা দেখতে উত্তেজনাপূর্ণ হবে। মুম্বাই ইন্ডিয়ান্সে তার অধিনায়কত্বে খেলা আমি সত্যিই উপভোগ করেছি। বাউন্ডারিতে দাঁড়িয়ে আমি তাকে, তার অধিনায়কত্ব এবং তার কৌশল দেখতাম। সে ভারতের জন্য খুবই সফল একজন খেলোয়াড় এবং আমি নিশ্চিত তার নেতৃত্বে দল ভালো করবে

বোল্ট আরও বলেছিলেন যে রোহিত অধিনায়কত্বের চাপ খুব ভালভাবে বোঝেন এবং এটি লড়াই করার নিজস্ব উপায় রয়েছে। তিনি বলেছিলেন, “তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের পক্ষে অত্যন্ত সফল এবং সেখানে উচ্চ চাপের পরিস্থিতি রয়েছে। একজন ফাস্ট বোলার হিসেবে আমি এটা বুঝতে পারি কিন্তু একজন অধিনায়ক হিসেবে সে এই চাপ ভালোভাবে সামলাতে পারে। আমি নিশ্চিত যে রোহিত তার আইপিএল অভিজ্ঞতা ভারতীয় দলের সুবিধার জন্য ব্যবহার করবে।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.