যে একটি অভিমানে হঠাৎ করেই অবসরের ঘোষণা দিয়ে দিলেন বিগ হিটার হার্দিক পান্ডিয়া

অনেক দিন ধরেই ছন্দে নেই একসময়ের ভারতের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। অবশ্য এর পেছনে তার ঘন ঘন চোটে পড়াও বড় কারণ।

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার স্কোয়াডে তাকে রাখা নিয়েও কম বিতর্ক হয়নি। কারণ বাইশগজে তেমন কিছুই করতে পারেননি তিনি। যার ফলে বিশ্বকাপের পরপর ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তাকে বাদ দিয়েই দল ঘোষণা করা হয়। বলতে গেলে সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে এখন তিনি বাদের তালিকায়।

এদিকে, সাদা পোশাকেও তথা টেস্টে সবশেষ সুযোগ পেয়েছিলেন সেই ২০১৮ সালে। এরপর আর লাল বলে খেলা হয়নি। অদূর ভবিষ্যতেও এই ফরম্যাটে তার ফেরার সম্ভাবনা ক্ষীণ। আর সে কথা চিন্তা করেই টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ভাবছেন তিনি।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা সম্প্রতি দেশটির গণমাধ্যমকে জানিয়েছেন, সে (হার্দিক) দীর্ঘ দিন ধরেই চোটের সঙ্গে লড়াই করছে। নিয়মিত খেলতে পারছে না। যদিও এখনো আমাদের আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। তবে যতদূর আভাস পেয়েছি, টেস্ট থেকে অবসর নেওয়ার কথা ভাবছে সে।

তবে টেস্ট ছাড়ার পেছনের কারণও ব্যাখ্যা করেন নাম প্রকাশে অনিচ্ছুক এই কর্মকর্তা। তিনি বলেন, সাদা বলের ক্রিকেটে মনোযোগী হতেই টেস্ট ছাড়তে চান হার্দিক পান্ডিয়া। যদিও তাকে নিয়ে আমাদের এখন তেমন পরিকল্পনাও ছিল না। তবুও সে অবসর নিলে নতুন করে বিকল্প প্রস্তুত করতে হবে।

এদিকে, হার্দিক পাণ্ডিয়ার ক্রিকেট ক্যারিয়ার নিয়েই শঙ্কা জেগেছে। যে কারণে বিশ্বকাপের পরপরই টিম ম্যানেজমেন্টের কাছে হার্দিকের চোটের আপডেট জানতে চেয়েছিল খোদ বোর্ডও। আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় টিমে তিনি সুযোগ পাবেন কিনা, সেটাও এখনো নিশ্চিত নয়। এছাড়া আঞ্চলিক লিগগুলোতেও খেলছেন না তিনি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.