মুম্বইয়ের এই তারকাকে পেতে টাকার পাহাড় নিয়ে নিলামে যাচ্ছে কোহিলির আরসিবি

মুম্বই ইন্ডিয়ান্স এবার একাধিক তারকাকে রিলিজ করে দিয়েছে। তাঁদের মধ্যেই রয়েছেন রাহুল চাহার।আইপিএলের নিলাম ঘিরে উত্তেজনার পারদ চড়ছে এখন থেকেই।

দল গঠনের জন্য যাবতীয় অঙ্ক কষে নিলামের টেবিলে বসতে চলেছে সমস্ত ফ্র্যাঞ্চাইজি। আর নতুন করে ঘর গোছাতে চাইছে আরসিবিও। অধিনায়ক হিসেবে কোহলি শেষবার খেললেন আইপিএলে।

তবে ক্যাপ্টেন কোহলির বিদায়ী মরশুম একদমই ঠিকঠাক গেল না আরসিবির কাছে। গোটা মরশুমে দুরন্ত ক্রিকেট উপহার দিয়েও আসল সময়েই চোক করে গেল তারকা খচিত দল। পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে শেষ করা সত্ত্বেও আরসিবি এলিমিনেটরে কেকেআরের কাছে হেরে গিয়ে অভিযান শেষ করে।

কোহলি শেষ মরশুমে অধিনায়ক হিসেবে তীব্রভাবে অধরা আইপিএল খেতাব জিততে চেয়েছিলেন। তবে এবারেও খালি হাতে ফিরতে হয়েছে তাঁকে। কোহলি জমানা শেষের পরে ভালভাবে দল গুছিয়ে ময়দানে নামতে চাইছে আরসিবি।

নিলামের আগে মাত্র তিনজনকে রিটেন করেছে বেঙ্গালুরু ফ্র্যাঞ্চাইজি। কোহলির সঙ্গেই রাখা হয়েছে গ্লেন ম্যাক্সওয়েল এবং মহম্মদ সিরাজকে। এবি ডিভিলিয়ার্স আগেই জানিয়েছেন, তিনি সমস্ত ধরনের ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন।

ঘটনা হল, যুজবেন্দ্র চাহাল ধারাবাহিকভাবে আরসিবি জার্সিতে দুরন্ত খেলা সত্ত্বেও রিটেন করা হয়নি। এমন ঘটনা বেশ অবাক করেছে ক্রিকেট মহলকে।

একাধিক সূত্রের খবর চাহালকে রিটেন করতে চাইলেও স্পিনারের আর্থিক চাহিদা নিয়ে মতান্তর হয় তারকা এবং ফ্র্যাঞ্চাইজির মধ্যে। এর অর্থ, চাহালকে নিলামেও কেনা থেকে বিরত থাকবে ফ্র্যাঞ্চাইজি।

এমন অবস্থায় আকাশ চোপড়ার ভবিষ্যৎবাণী নিলামে রাহুল চাহারকে পেতে ঝাঁপাব কোহলির দল। মুম্বই ইন্ডিয়ান্স এবার রিটেন করার তালিকায় তারকা স্পিনারকে রাখেনি।

“রশিদ খানকে আরসিবি পাওয়ার কথা ভুলে যাক। এর বদলে ওঁরা টার্গেট করতে পারে রাহুল চাহারকে। চিন্নাস্বামী স্টেডিয়ামে একজন লেগস্পিনার বেশ কার্যকর হতে পারে।

তাছাড়া চাহার হাওয়ায় দ্রুতগতিতে বল করে। রবি বিশ্নোই-ও ওদের অপশনের তালিকায় রয়েছে। তবে রাহুল চাহারকে পেতে ওঁরা ভালমত খরচ করতে পারে। চাহাল হয়ত নিলামে পৌঁছনোর আগেই নতুন দল পেয়ে যেতে পারে।” বলেছেন আকাশ চোপড়া।

চাহারের সঙ্গে কেএল রাহুল বা শ্রেয়স আইয়ারের মত ক্রিকেটারদের নিলামে কিনতে চায় আরসিবি, যাঁদের মধ্যে নেতৃত্ব দেওয়ার সহজাত প্রবণতা রয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *