মাত্র পাওয়া : সতীর্থর সঙ্গে সংঘর্ষে মারা গেলেন ক্লাব সাইদার গোলরক্ষক,উসকে দিলেন মোহনবাগানের ১৭ বছর আগের স্মৃতি

ফের খেলার মাঠে দুর্ঘটনা। ম্যাচ চলাকালীন সতীর্থর সঙ্গে সংঘর্ষ। তার কিছুক্ষণ পরই হার্ট অ্যাটাক। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু ফুটবলারের। মর্মান্তিক ঘটনার সাক্ষী আলজেরিয়া। ফিরল ডেম্পোর জুনিয়র, ডেনমার্কের ক্রিশ্চিয়ান এরিকসনদের স্মৃতি।

শনিবার আলজেরিয়ার লিগ টু’র ম্যাচ চলাকালীন দুর্ঘটনাটি ঘটে। আলজেরিয়ার লিগের ওই ম্যাচে মুখোমুখি হয়েছিল ক্লাব এমসি সাইদা এবং এএসএম ওরান ক্লাব। খেলা চলাকালীন মৌলুদিয়া সাইদার অধিনায়ক সোফিয়ান লৌকর নিজের দলেরই গোলরক্ষককে সজোরে ধাক্কা মারেন।

গোলরক্ষকের তেমন কিছু না হলেও লৌকর নিজে ভালমতো আঘাত পান। তারপর প্রাথমিক শুশ্রূষাও হয় তাঁর। কিন্তু সেসময় ঘটনাটিকে তেমন গুরুতর মনে হয়নি। প্রাথমিক চিকিৎসার পর ফের খেলা শুরু করেন আলজেরিয়ার ওই ফুটবলার।

বিপত্তি বাঁধে কিছুক্ষণ পরই। ওই চোটের পর মিনিট দশেক খেলতে পেরেছিলেন সোফিয়ান লৌকর । তারপর হঠাৎই মাটিতে লুটিয়ে পড়েন তিনি। সঙ্গে সঙ্গে শুরু হয় তাঁর প্রাথমিক চিকিৎসা।

তাতে সাড়া না পেয়ে দ্রুত অ্যাম্বুল্যান্সে করে হাসপাতালে পাঠানো হয় লৌকরকে। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালে যাওয়ার পথেই মৃত্যু হয় তাঁর। সোফিয়ানে লৌকরের মৃত্যুর খবর আসতেই খেলা বন্ধ হয়ে যায়। কান্নায় ভেঙে পড়েন দু’দলের ফুটবলাররা। আলজেরিয়ার ক্রীড়াজগতে নেমে আসে শোকের ছায়া।

সোফিয়ান লৌকরের মৃত্যু ১৭ বছর আগের জুনিয়রের স্মৃতি উসকে দিল। ২০০৪ সালে ফেডারেশন কাপের ফাইনালে মোহনবাগানের গোলকিপার সুব্রত পালের সঙ্গে সংঘর্ষের পর মৃত্যু হয়েছিল ডেম্পোর জুনিয়রের।

অতি সম্প্রতি ডেনমার্কের ক্রিশ্চিয়ান এরিকসন খেলা চলাকালীন মাঠেই হৃদরোগে আক্রান্ত হন। যদিও, শেষ পর্যন্ত তিনি সুস্থ হয়ে ফিরে আসতে পেরেছিলেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.