মাত্র পাওয়া : দক্ষিণ আফ্রিকা সিরিজে দল থেকে বাদ পরতে চলেছে বিরাট কোহলি

ভারতীয় দলকে ২৬ ডিসেম্বর অর্থাৎ রবিবার থেকে একই মাঠে দক্ষিণ আফ্রিকার সাথে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ শুরু করতে হবে। আর আজকাল সবার নজর বিরাট কোহলির দিকে। কারণ সম্প্রতি, বিরাটকে ওডিআই অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার পরে, রোহিতকে অধিনায়কত্বের দায়িত্ব নেওয়ার অনুমতি দেওয়া হয়েছে।

এদিকে ভারতের টেস্ট অধিনায়ক বিরাটকে নিয়ে বড় কথা বলেছেন ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার মন্টি পানেসার।কে মন্টি তার দলকে একই মাঠে জেতাতে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন।

এদিকে, স্পিনার মন্টি বলেছেন যে অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার পরে যে বিতর্ক তৈরি হয়েছিল তা থেকে বেরিয়ে এসে বিরাট দুর্দান্ত প্রত্যাবর্তন করতে পারেন। দক্ষিণ আফ্রিকার এই সফরে বিতর্ককে পেছনে ফেলে গত কয়েক বছর ধরে দলে যে সেঞ্চুরির খরা চলছে তা শেষ করার চেষ্টা করবে দলটি।

আর এর সঙ্গে কান্তিও মনে করেন, এবার যদি টেস্ট সিরিজের তিন ম্যাচেই রান করতে না পারেন বিরাট কোহলি, তাহলে বিপদে পড়তে পারেন তিনি।এএনআই-এর সাথে কথোপকথনের সময়, মন্টি পানেসার বলেছিলেন যে আমি মনে করি যে এবার বিরাট খুব অনুপ্রাণিত হবেন,

কারণ তিনি খুব ভাল করেই জানেন যে তিনি যদি টেস্ট ক্রিকেটে বেশি রান না করেন, তবে তিনিও বাদ পড়ার ঝুঁকিতে পড়তে পারেন। দল। আর এ কারণে কোহলির ওপর এমনিতেই ভালো পারফর্ম করার চাপ রয়েছে।

কিন্তু তাদের ভালো পারফরম্যান্সের জন্য সত্যিই অনেক কিছুর প্রয়োজন। যাইহোক, এর মধ্যে, যদি ভারত জিততে থাকে, এবং তারা বেশি রান করতে না পারে, তাহলে তাদের সমস্যা হবে না কারণ তারা জানে কিভাবে কোন খেলোয়াড়ের সেরা পারফরম্যান্স বের করে আনতে হয়।

এবং এরই মধ্যে, মন্টি বিরাটকে টেস্ট সিরিজের তিনটি ম্যাচের জন্য তার সেরা প্লেয়িং একাদশ বেছে নেওয়ার দিকে মনোনিবেশ করার পরামর্শ দিয়েছেন মাঠের বাইরে চলমান কথোপকথন থেকে মনোযোগ সরিয়ে।

তিনি আরও বলেছিলেন যে কোহলিকে এখন সবকিছু একপাশে রেখে দক্ষিণ আফ্রিকায় কীভাবে জিততে হবে তা নিয়ে ভাবতে হবে যা অনেক বেশি গুরুত্বপূর্ণ এবং আমি মনে করি বিসিসিআই তার কাছ থেকে এটাই চায়।

এই টেস্ট সিরিজ জিততে সেরা একাদশ আনতে চান তিনি। বন্ধু মন্টি বিশ্বাস করেন যে দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দলের এই সিরিজ জেতার সেরা সুযোগ রয়েছে। আর তা ছাড়া এই সিরিজ জয়ের অন্যতম ফেভারিট দল ভারতীয় দল। বিদেশের মাটিতে কীভাবে জয় সাধিত হয়, তা ভারতীয় দল ভালো করেই জানে।

দক্ষিণ আফ্রিকায় প্রথমবার জয়ের সেরা সুযোগ ভারতের। কারণ ভারতীয় দলে এই সময়ে যে দলটি আছে তারাই সবচেয়ে শক্তিশালী দল। আচ্ছা বন্ধুরা, আমাদের দেখতে হবে ভারতীয় দল এবার দক্ষিণ আফ্রিকার মাটিতে কেমন পারফর্ম করতে পারে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.