“ভারতের পিচে খুব সহজেই ৪০০ রান হচ্ছে, যেখানে কিছুদিন পরই বসবে বিশ্বকাপের আসর” সেখানেই এইরকম পিচ চাইছেন না ভারতের এই প্রাক্তন ক্রিকেটার!

২৪শে জানুয়ারি অর্থাৎ গত মঙ্গলবার ইন্দোরের হোলকার স্টেডিয়ামে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ও শেষ একদিনের আন্তর্জাতিকে ভারতের ৯০ রানের জয়ের পরে চোপড়া এমন মন্তব্য করেছেন। ইন্দোরবাসী প্রথম ইনিংসে দুর্দান্ত ব্যাটিং পারফর্ম্যান্সের সাক্ষী ছিল কারণ অধিনায়ক রোহিত শর্মা ও শুবমান গিল ২১২ রানের ওপেনিং পার্টনারশিপ গড়ার পাশাপাশি ব্যক্তিগত সেঞ্চুরি করে পরের ব্যাটারদের জন্য একটি শক্ত ভিত্তি স্থাপন করেছিলেন।

আর তাই প্রাক্তন টেস্ট ওপেনার আকাশ চোপড়া বলেছেন যে ভারতের অধিকাংশ পিচ মানসম্পন্ন নয়। প্রাক্তন খেলোয়াড় মনে করেন যে অক্টোবর-নভেম্বরে নির্ধারিত ওয়ানডে বিশ্বকাপ আকর্ষণীয় হবে না যদি খেলাগুলি এমন নিষ্প্রাণ উইকেটে খেলা হয়। আকাশ চোপড়া জানিয়েছেন যে-

“যদি ওডিআই ক্রিকেট এই ধরনের পিচে খেলা হয়, তবে শুবমান গিল ও রোহিত শর্মা প্রচুর রান করতে চলেছে। সাধারণত উভয়েই একই ম্যাচে আঘাত হানবে নাহলে অন্তত একজন অবশ্যই আঘাত করবে। যেদিন তারা দুজনেই তাড়াতাড়ি আউট হবে, সেদিন কোহলি মারবে। ক্রিকেটের জন্য এই পিচগুলি দুর্দান্ত নয়।

আপনি যদি শুধু হিট করতে চান, তাহলে এরকম আরও পিচ পাবেন। আমি ব্যক্তিগতভাবে মনে করি এটা ভালো কিছু নয় কারণ এখানে যখন বিশ্বকাপ হবে তখন সহজেই ৪০০ রান হয়ে যাবে। ৪০০ রান খুব একটা বড় কিছু নয়।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.