ভারতের এই ৫ দুর্দান্ত ক্রিকেটার, যাদের ২০২২ সালে হতে পারে অভিষেক

প্রতিটি ক্রিকেটারের স্বপ্ন থাকে তারা নিজেদের পারফর্মেন্সের জোরে একদিন নিজের দেশের জার্সি গায়ে চাপিয়ে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক করবেন। ঘরোয়া ক্রিকেট এবং লীগ ক্রিকেট বাদ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটের যে বাড়তি স্নায়ুর চাপ থাকে তা তরুণ অভিষেক করা ক্রিকেটাররা স্বীকার করে নিয়েছেন।

তাই আন্তর্জাতিক মঞ্চে অভিষেক করার জন্য তরুণ ক্রিকেটাররা প্রতিনিয়িত তাদের অসাধারণ পারফর্মেন্স দেখিয়ে চলেছে। আইপিএল কে বর্তকমানে তরুণ ক্রিকেটারদের উত্থানের মঞ্চ হিসাবে ধরা হয়ে থাকে।

কারণ আইপিএল এর মঞ্চ থেকেই বিশ্ব ক্রিকেটের নাম না জানা তরুণ ক্রিকেটাররা নিজেরদের অসাধারণ পারফর্মেন্স দেখিয়ে ক্রিকেট জগতে সারা ফেলে চলেছে। এই বছর ভারতীয় ক্রিকেটের সমস্ত ফরম্যাটেই বেশ কিছু তরুণ ক্রিকেটার অভিষেক করেছেন কিন্তু

যেহেতু এই বছরের শেষের দিকে ভারতীয় দল সাউথ আফ্রিকা উড়ে যাচ্ছে দ্বিপাক্ষিক সিরিজ খেলার জন্য যেখানে বেশ কিছু সিনিয়র ক্রিকেটার দলের সাথে যোগ দেবেন, তাই এখনো বেশ কিছু তরুণ ক্রিকেটারকে অপেক্ষা করে থাকতে হবে পরের ভারতীয় দলের হয়ে অভিষেক করার জন্য।

আমরা এখানে আজ এমন ৫জন ক্রিকেটারকে নিয়ে আলোচনা করবো যারা ২০২২ সালে ভারতীয় দলের হয়ে অভিষেক করতে পারেন বলে মনে করা যাচ্ছে।

শাহরুখ খানঃ তরুণ ক্রিকেটার যিনি এই মুহূর্তে ভারতীয় দলে অভিষেক করার জন্য অপেক্ষায় আছেন। শাহরুখ খান একজন পাওয়ার হিটার ব্যাটসম্যান যিনি দলের হয়ে একজন ফিনিশারের ভূমিকা পালন করে থাকেন।

ভারতীয় ঘরোয়া ক্রিকেটে তামিলনাড়ুর হয়ে পারফর্ম করা এই ক্রিকেটার এই বছর অসাধারন পারফর্মেন্স করেছেন। তাই আশা করা যাচ্ছে আগামী বছর তিনি ভারতীয় দলের হয়ে অভিষেক করে একজন ফিনিশারের অভাব পূরণ করতে সক্ষম হবেন।

রবি বিষ্ণইঃ ডানহাতি সেগ স্পিনার রবি বিষ্ণই ইতিমধ্যেই তার বোলিং পারফর্মেন্স দেখিয়ে জাতীয় নির্বাচক মন্ডলীর নজর কেড়েছেন। বর্তমানে ভারতীয় দলে চাহাল ছাড়া লেগ স্পিনার কেউ নেই বললেই চলে কিন্তু তিনিও বর্তমানে সেই ভাবে দলে সুযোগ পাচ্ছেন না। তাই বিষ্ণই তার আইপিএল এর অসাধারণ বোলিং পারফর্মেন্স দেখিয়ে আগামী বছর ভারতীয় দলের হয়ে অভিষেক করতে পারেন।

অর্শদীপ সিংঃ এই বছর আইপিএল এ অসাধারণ বোলিং পারফর্মেন্স দেখিয়েছেন বাঁহাতি ফাস্ট বোলার অর্শদীপ সিং। বর্তমানে ভারতীয় ক্রিকেটে বাঁহাতি ফাস্ট বোলার কেউ নেই বললেই চলে তাই অর্শদীপের এই অসাধারণ পারফর্মেন্সের ওপর ভিত্তি করে নির্বাচক মন্ডলী তাকে পরের বছর ভারতীয় দলে অভিষেক করার সুযোগ দিতে পারে।

আবেশ খানঃ ডানহাতি ফাস্ট বোলার আবেশ খান এই বছর আইপিএল এ অসাধারণ বোলিং পারফর্মেন্স করেছেন। তিনি বহুদিন ভারতীয় দলের হয়ে নেট বোলার হিসাবে কাজ করে চলেছেন। তাই তার বর্তমান পারফর্মেন্সের ওপর ভিত্তি করে পরের বছর তিনি যে ভারতীয় দলের হয়ে অভিষেক করতে পারেন সে কথা বলাই চলে।

দীপক হুডাঃ ভারতীয় দলের হয়ে অনুর্ধ-১৯ বিভাগে অসাধারণ পারফর্মেন্স করে দেখিয়েছেন দীপক হুডা। এছাড়াও এই মিডল অর্ডার ব্যাটসম্যান তার ব্যাটিংয়ের পাশাপাশি স্পিন বোলিংয়েও যথেষ্ট দক্ষ্য। তাই আশা করা যাচ্ছে তার এই পারফর্মেন্স তাকে পরের বছর ভারতীয় দলের হয়ে অভিষেক করতে সাহায্য করতে পারে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.