বিশ্বে ৫ ক্রিকেটার, যাদের সবাই পছন্দ করে, তালিকায় এক ভারতীয়

বিশ্বের প্রতিটি দেশে ক্রিকেট খেলার একটি নিজস্ব উন্মাদনা রয়েছে। এই খেলায় এমন কিছু খেলোয়াড় রয়েছেন যারা কেবল দেশেই নয়, বিদেশেও সমানভাবে জনপ্রিয়। দেশ-বিদেশ মিলিয়ে তাদের অসংখ্য অনুরাগী রয়েছে। এই প্রতিবেদনে তেমনই ৫ ক্রিকেটার এর কথা বলা হয়েছে যাদেরকে কেউই অপছন্দ করে না। এই তালিকায় একজন ভারতীয় খেলোয়াড়ও রয়েছেন। এবার দেখে নেয়া যাক:

৫) অ্যাডাম গিলক্রিস্ট:

অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট তার আক্রমণাত্মক ব্যাটিং শৈলীর জন্য পরিচিত হলেও তবে তিনি মাঠের বাইরে একজন খুবই শান্ত ও আদর্শ ব্যক্তি। গিলক্রিস্ট তার ব্যাটিং ও উইকেটকিপিং দিয়ে বিশ্বজুড়ে ক্রিকেট ভক্তদের মন জয় করেছেন। মাঠের মধ্যেও বেশ কয়েকবার বড় মনের পরিচয় দিয়েছেন, যেখানে নিজেকে আউট মনে হলে আম্পায়ারের আঙুল তোলার আগেই মাঠ ছেড়েছেন। ভারতবর্ষেও তার অনুরাগীর অভাব নেই।

৪) ক্রিস গেইল:

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ক্রিস গেইল সাধারণত রসিক প্রকৃতির ব্যক্তি হিসেবে পরিচিত। ২২ গজে বিস্ফোরক হলেও মাঠের বাইরে খুবই শান্ত মনের মানুষ তিনি। গেইলকে তার সতীর্থদের ছাড়াও প্রতিপক্ষ দলের খেলোয়াড়দেরও সাথে মাঝেমধ্যে ঠাট্টা করতে দেখা যায় এবং তিনি সবসময় মজার ছলে থাকেন। সম্ভবত এ কারণেই বিশ্বের প্রতিটি ক্রিকেটপ্রেমীরা পছন্দ করেন। ভারতে আইপিএল খেলতে এসে যে সম্মান ও ভালোবাসা পান হয়ত তার নিজেরও দেশের থেকেও বেশি।

৩) কেন উইলিয়ামসন:

নিউজিল্যান্ডের বর্তমান অধিনায়ক কে উইলসন তার অসাধারণ ব্যাটিং দিয়ে বিশ্বের প্রতিটি ক্রিকেটপ্রেমীদের মুগ্ধ করেছেন এবং সেই কারণেই তার অনুরাগীর সংখ্যা নেহাত কম নয়। তিনি সর্বদা দলের স্বার্থে নিজেকে এগিয়ে রেখেছেন। আইপিএল চলাকালীন তিনি সানরাইজ হায়দ্রাবাদের হয়ে নেতৃত্ব দিলেও প্রতিটি দলের সমর্থকদের কাছ থেকে প্রচুর ভালোবাসা ও সম্মান পেয়ে থাকেন।

২) যুবরাজ সিং:

যুবরাজ সিং বিশ্বের অন্যতম জনপ্রিয় খেলোয়াড়। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ৬টি ছক্কা হাঁকানোর পর তার খ্যাতি গোটা বিশ্বে ছড়িয়ে পড়ে। তবে এই ভারতকে বিশ্বকাপ জেতানো খেলোয়াড়ের প্রতি বিসিসিআই সঠিক সদাচারণ করেনি।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পর কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগের সাথে যুক্ত হন। যুবরাজের ভারতীয় দলের সতীর্থরা ছাড়াও প্রতিপক্ষ দলের অনেক খেলোয়াড় বন্ধু রয়েছেন।

১) এবি ডি ভিলিয়ার্স:

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স সারাবিশ্বে খুবই জনপ্রিয়তা লাভ করেছেন। মাঠের ভিতরে ডিভিলিয়ার্সের ব্যাটিং স্টাইল সকলেই পছন্দ করেন এবং তিনি যেভাবে সৃজনশীল শটগুলো খেলেন তা সত্যিই অকল্পনীয়।

তিনি ভারতীয় ক্রিকেট প্রেমীদের কাছে সবচেয়ে বেশি পছন্দের বিদেশি খেলোয়াড়। ডি ভিলিয়ার্স সবসময় খেলার মর্যাদা বজায় রেখেছেন এবং সেরা পারফরম্যান্স দিয়ে দর্শকদের মন জয় করেছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.