বিরাট, গেইলকে টপকে নতুন এক রেকর্ড দাঁর করালেন মহম্মদ রিজওয়ান

পাকিস্তানের তারকা ওপেনার মহম্মদ রিজওয়ান করাচির জাতীয় স্টেডিয়ামে খেলা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে ইতিহাস তৈরি করেছেন। এই ম্যাচে ৮৭ রানের ম্যাচজয়ী ইনিংস খেলা মহম্মদ রিজওয়ান বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে এক ক্যালেন্ডার বছরে ২০০০ রান করেন।

বিরাটের ব্যাটিং স্টাইল দেখে মনে করা হয় তিনি টি২০ ক্রিকেটার হিসেবে ততটা সফল নন। কিন্তু তিনিই বিশ্বের দ্রুততম টি২০ ২ হাজার রান সংগ্রাহক।তাঁর পরাই রয়েছে পাকিস্তানের তারকা ওপেনার মহম্মদ রিজওয়ান। ৮৭ রানের ম্যাচজয়ী ইনিংস খেলা মহম্মদ রিজওয়ান বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে এক ক্যালেন্ডার বছরে ২০০০ রান করেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে এই কীর্তি গড়েন রিজওয়ান। তিনি যখন ৫৪ রানে ছিলেন, তখন তিনি এই বছর টি-টোয়েন্টি ক্রিকেটে ২০০০ রান পূর্ণ করেছিলেন। এর আগে, টি-টোয়েন্টি আন্তর্জাতিকে এক ক্যালেন্ডার বছরে ১০০০ রান পূর্ণ করা প্রথম ব্যাটসম্যানও হয়েছিলেন রিজওয়ান।

রিজওয়ান এই বছর টি-টোয়েন্টি আন্তর্জাতিকের ২৯ ম্যাচে অর্থাৎ ২০২১ সালে ৭৩.৬৬ গড়ে এবং ১৩৪.৮৯ স্ট্রাইক রেটে ১৩২৬ রান করেছেন। এ সময় তিনি একটি সেঞ্চুরি ও ১২টি হাফ সেঞ্চুরি করেন। এ বছর রিজওয়ানের ব্যাটে ছিল ১১৯টি চার ও ৪২টি ছক্কা।

করাচির জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত তৃতীয় টি-টোয়েন্টিতেও ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে পাকিস্তান। তৃতীয় টি-টোয়েন্টি সাত উইকেটে জিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সফরকারী দলকে সাফ করে দিল পাকিস্তান।

তৃতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ প্রথম খেলে ২০ ওভারে তিন উইকেটে ২০৭ রান করে। জবাবে মাত্র তিন উইকেট হারিয়ে ১৮.৫ ওভারে লক্ষ্যমাত্রা সহজেই পেয়ে যায় পাকিস্তান। আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইতিহাসে এটাই পাকিস্তানের সবচেয়ে বড় সফল রান তাড়া।

বিরাটের ব্যাটিং স্টাইল দেখে মনে করা হয় তিনি টি২০ ক্রিকেটার হিসেবে ততটা সফল নন। কিন্তু তিনিই বিশ্বের দ্রুততম টি২০ ২ হাজার রান সংগ্রাহক।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.