বিপর্যয়ের দিনে কোহলিদের অভিজ্ঞতা বাড়াতে নতুন এক পথ খুজে দিলেন পাকিস্তানের কিংবদন্তি ওয়াসিম আকরাম

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরাম বলেছেন, ভারতীয় ক্রিকেটারদের আইপিএল ছাড়াও অন্যান্য দেশের মিনিমাম দুটি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট যেমন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল), পাকিস্তান সুপার লিগ (পিএসএল) অথবা অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে খেলা উচিত।

পাকিস্তানের হয়ে রেকর্ড সর্বোচ্চ ৯১৬ উইকেট শিকার করা সাবেক তারকা পেসার ওয়াসিম আকরাম বলেন, আপনি যখন বিভিন্ন দেশের লিগে খেলেন, একটা বা দুটোই হোক, আমি বলছি না সব লিগ খেলতে হবে, এতে আপনার খেলোয়াড়ের অন্য বোলারদের বিপক্ষে খেলার অভিজ্ঞতা হবে। ভিন্ন উইকেট, ভিন্ন দল, ভিন্ন কন্ডিশনে খেলার অভ্যাস হবে।

পাকিস্তানের এই তারকা ক্রিকেটার আরও বলেন, আমার ধারণা, ভারতের আবার ভাবা দরকার। আইপিএল বিশ্বের এক নম্বর লিগ, অর্থের দিক থেকে, প্রতিভার দিক থেকে, সেটা ঠিক আছে। কিন্তু ওদের উচিত বিশ্বের অন্য এক বা দুটি লিগে খেলোয়াড়দের সুযোগ দেওয়া।

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেবারিট দল হয়েও পাকিস্তান ও ‍নিউজিল্যান্ডের বিপক্ষে পরপর দুই ম্যাচে হেরে সেমিফাইনালের আগেই বিদায় নেয় ভারত।

বিশ্বকাপের মতো বড় আসরে ভারতের মতো বড় দলের এমন বিপর্যয় নিয়ে পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম বলেন, বিশ্বকাপে ফেবারিট ছিল ভারত। আমার ধারণা, পাকিস্তান ম্যাচের পর, বিশেষ করে শাহিন আফ্রিদির প্রথম ওভারের ধাক্কা ওরা কাটিয়ে উঠতে পারেনি।

তখনই কিন্তু সবাই বলছিল, আইপিএলে বেশি জোর দেয় ওরা, ওদের খেলোয়াড়েরা অন্য আন্তর্জাতিক ক্রিকেটারদের বিপক্ষে অন্য লিগে খেলে না। এটা সত্য কারণ, পাকিস্তান ও ভারত এখন খেলে না বললেই চলে; খুব কম খেলোয়াড়ই শাহিন, হারিস রউফ বা হাসান আলীকে খেলেছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.