বিপর্যস্ত ম্যাচেও বড় সংগ্রহের পথে ভারত

তিন ম্যাচের টি-২০ সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করলেও কানপুরের প্রথম টেস্টে বাগে পেয়েও কিউয়িদের হারাতে পারেনি ভারত।

গ্রিন পার্কে শেষ দিনে চোয়ালচাপা লড়াইয়ে ম্যাচ বাঁচিয়ে নেয় নিউজিল্যান্ড। এবার শুরু মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্টের লড়াই।

ঘরের মাঠে সিরিজ জিতে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলে নিজেদের অবস্থান মজবুত করতে বদ্ধপরিকর ভারত। অন্যদিকে নিউজিল্যান্ডও মরিয়া টিম ইন্ডিয়াকে আরও একবার হতাশ করতে।

প্রথম দিনের জন্য ৭৮ ওভারের খেলা বরাদ্দ থাকলেও মন্দ আলোয় খেলা বন্ধ হয়ে যায় ৭০ ওভারের শেষে। ভারত প্রথম দিনের খেলা শেষ করে তাদের প্রথম ইনিংসে ৪ উইকেটের বিনিময়ে ২২১ রান তুলে।

মায়াঙ্ক আগরওয়াল ১৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২৪৬ বলে ১২০ রান করে অপরাজিত রয়েছেন। ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৩ বলে ২৫ রান করে নট-আউট রয়েছেন ঋদ্ধিমান সাহা। ভারতের ৪টি উইকেটই দখল করেছেন আজাজ প্যাটেল।

৬২ ওভার শেষে ভারত ৪ উইকেটের বিনিময়ে ২০০ রান তুলেছে। মায়াঙ্ক ১০৩ রানে ব্যাট করছেন। ঋদ্ধিমান সাহা ব্যক্তিগত ২১ রানে অপরাজিত রয়েছেন।

১৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১৯৬ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন মায়াঙ্ক আগরওয়াল। ৫৮.১ ওভারে মিচেলের বলে বাউন্ডারি মেরে তিন অঙ্কে পৌঁছে যান টিম ইন্ডিয়ার তারকা ওপেনার।

ভারত ৫৯ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৯৩ রান তুলেছে। ১০১ রানে ব্যাট করছেন মায়াঙ্ক। ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৪ বলে ১৬ রান করে অপরাজিত রয়েছেন ঋদ্ধিমান সাহা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.