বিধ্বংসী ৫ ওপেনার ব্যাটসম্যান যাদের উপর আইপিএল মেগা নিলামে হবে টাকার বৃষ্টি

বিশ্ব ক্রিকেটের রোমাঞ্চিত এবং আকর্ষিত টি-২০ ক্রিকেট লীগগুলির মধ্যে অন্যতম এবং প্রধান লীগ হলো আইপিএল (IPL)। আইপিএল যেমন জনপ্রিয় ঠিক তেমনি ধনী ক্রিকেট লীগ হিসাবেও পরিচিত। আইপিএল এর জনপ্রিয় সারা বিশ্ব এতটাই যে বিশ্বের প্রায় প্রতিটি কোন থেকে ক্রিকেটাররা এই প্রতিযোগিতাতে অংশগ্রহন করার জন্য মুখিয়ে থাকে। ক্রিকেটারদের পাশাপাশি বিশ্বের বিভিন্ন্য প্রান্ত থেকে ক্রিকেট ফ্যানরাও এই রোমাঞ্চকর প্রতিযোগিতার প্রতি ক্রমশ আকর্ষিত হয়ে চলেছে।

টি-২০ ফরম্যাট মানেই ব্যাটসম্যানদের স্বর্ণভূমি যেখানে একজন বোলার সর্বদা চিন্তিত থাকে কিভাবে তারা অসাধারণ বোলিং করে ব্যাটসম্যানদের রান করা থেকে আটকে রাখতে পারে। প্রত্যেকটি দলে ওপেনিং ব্যাটসম্যানের ভূমিকা অপরিসীম কারণ একাধারে যেমন তাদের শুরু থেকেই বড়ো শট খেলতে হয় ঠিক তেমনি অপরদিকে তাদের উইকেট বাঁচিয়ে রেখে দলের প্রয়োজনে বড়ো রান তুলতে হয় যাতে করে দল বড়ো রানের লক্ষ্যমাত্রা খাড়া করতে সক্ষম হয়।

আইপিএল এ আগামী মরসুমের জন্য মেগা নিলামে প্রত্যেকটি দল বেশ কিছু গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে নিলামে ছেড়ে দিয়েছে,তাই আমরা এখানে আজ এমন ৫জন তারকা ওপেনার ব্যাটসম্যানদের নিয়ে আলোচনা করবো যাদের কে পরবর্তী নিলামে নিজেদের দলে নেবার জন্য আইপিএল দলগুলি টাকার বৃষ্টি করতে পারে বলে মনে করা যাচ্ছে।

শিখর ধবন

ভারতীয় দলের নির্ভরযোগ্য বাঁহাতি ওপেনার ব্যাটসম্যান যিনি পাওয়ার হিটিং ব্যাটিংয়ের জন্য বিশ্ব বিখ্যাত। ধবন বিগত কয়েকটি মরসুম ধরে আইপিএল এ অসাধারণ পারফর্মেন্স করে চলেছেন। এই বছর আইপিএল এ তিনি দিল্লী ক্যাপিটালসের হয়ে অসাধারণ ব্যাটিং করে ক্রিকেট ফ্যানদের মন জয় করে নিয়েছেন। তার এই অসাধারণ পারফর্মেন্সের পরেও দিল্লী ক্যাপিটালস তাকে আগামী মরসুমের জন্য তাকে দলে রাখেনি তাই পরের মরসুমে তাকে নেবার জন্য বাকি আইপিএল দলগুলি বেশ মোটা টাকা খরচ করতে চলেছে।

ঈশান কিষান

ভারতীয় ক্রিকেটের তরুণ উঠতি তারকা ব্যাটসম্যান যিনি আইপিএল এ অসাধারণ পারফর্মেন্স দেখিয়ে ভারতীয় দলের হয়ে অভিষেক করেছেন। বাঁহাতি এই ব্যাটসম্যান আইপিএল দল মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে বহু ম্যাচ জেতানো ইনিংস উপহার দিয়েছেন এবং মুম্বাইয়ের হয়ে একাধিক আইপিএল ট্রফি জিতেছেন। ঈশান কিষানকে মুম্বাই ইন্ডিয়ান্স আগামী মেগা নিলামে ছেড়ে দিয়েছে তাই আশা করা যাচ্ছে বিধংসী এই ব্যাটসম্যানকে পেতে অনেক আইপিএল দল মোটা টাকার বিনিময়ে ঝাঁপাতে পারে।

শুভমান গিল

আর এক তরুণ ভারতীয় ওপেনার ব্যাটসম্যান যিনি তার অসাধারণ ব্যাটিং প্রতিভা দেখিয়ে ক্রিকেট বিশ্বকে মুগ্ধ করেছেন। ডানহাতি এই ব্যাটসম্যান আইপিএল এ কলকাতা নাইট রাইডার্স দলের অন্যতম সফল ব্যাটসম্যান হিসাবে পরিচিত কিন্তু আগামী আইপিএল এর আগে কলকাতা দল তাকে নিলামে ছেড়ে দিয়েছে। তাই মনে করা হচ্ছে মোটা টাকার বিনিময়ে শুভমান গিল অন্য কোনো আইপিএল দলে যোগদান করতে পারেন।

ফ্যাফ ডু প্লেসিস

বিশ্ব ক্রিকেটের বিধংসী ওপেনার ব্যাটসম্যান এবং অসাধারণ ফিল্ডার হিসাবে ফ্যাফ দু প্লেসিসের নাম বিশ্ব জোড়া। ডানহাতি এই সাউথ আফ্রিকান ব্যাটসম্যান চেন্নাই সুপার কিংস হয়ে একাধিক আইপিএল ট্রফি জিতেছেন। কিন্তু আগামী আইপিএল এর মেগা নিলামে চেন্নাই সুপার কিংস তাকে নিলামে ছেড়ে দেওয়াতে অনন্য আইপিএল দলগুলি তাকে নিজেদের দলে পেতে বেশ মোটা টাকা খরচ করতে পারে বলে মনে করা যাচ্ছে।

দেবদূত পাদিক্কেল

তরুণ ভারতীয় ক্রিকেটার যিনি তার অসাধারণ ব্যাটিং দেখিয়ে ক্রিকেট দুনিয়াতে বিখ্যাত হয়ে উঠেছেন। রয়েল চ্যালেঞ্জর্স বেঙ্গালোর দলের এই তারকা ক্রিকেটার বেশ কয়েকটি মরসুম ধরে অসাধারন ওপেনিং ব্যাটিং করে চলেছেন। যেহেতু আগামী আইপিএল এর আগে বেঙ্গালোর দল তাকে ধরে রাখেনি তাই আশা যাচ্ছে তাকে নেবার জন্য বাকি আইপিএল দল গুলি বেশ মোটা টাকার বৃষ্টি করতে পারে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.