‘নয়া দামান’ গানে কাদের নাতনি লুবাবার নাচ প্রশংসিত (ভিডিওসহ)

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশ জনপ্রিয় প্রয়াত অভিনেতা আব্দুল কাদেরের নাতনি শিশুশিল্পী সিমরিন লুবাবা।

দাদার খুব আদুরে নানতি ছিল সে। আব্দুল কাদেরের মৃ;ত্যু;র পর লুবাবার কান্নার সেই দৃশ্য এখনও ভোলেননি কেউ। ওই সময় লুবাার সঙ্গে কেঁদেছেন অগণিত মানুষ।

নানার মৃ;ত্যু;র শো;ক কা;টিয়ে সম্প্র;তি ফেসবুকে; ফের সরব হয়েছে লুবাবা।

গত ৩০ মে নিজের ফেসবুকে লুবাবা নিজের একটি নাচের ভিডিও প্রকাশ করেন। যেখানে দেখা গেছে, ক্লোজআপ ওয়ান তারকা সালমার গাওয়া সময়ের জনপ্রিয় গান ‘নয়া দামান’-এর সঙ্গে নেচেছেন লুবাবা। লুবাবার এই নাচ বেশ পছন্দ করেছেন নেটিজেনরা।

ভিডিওটির নিচে মন্তব্য করে লুবাবাকে প্রশংসায় ভাসিয়েছেন তারা। অনেকের মতে, এই গানে অনেকেই নেচেছেন যে যার মতো করে। তবে লুবাবার নাচটি গানের সঙ্গে বেশ মিলেছে।

একজন লিখেছেন, ‘অসাধারণ পারফরম্যান্স সিমরিন। অভিনন্দন। অনেক ভালোবাসা তোমাকে।’আরেকজন লেখেন, ‘তোমার থেকে এই ড্যান্সটা পারফেক্ট দেখতে পেলাম।’

অনেকে আর এক সময়ের দর্শকপ্রিয় শিশুশিল্পী দীঘির সঙ্গে তুলনা করেছের লুবাবা। তাকেও ঢাকাই ছবিতে পা রাখতেন বলছেন।

একজন লিখেছেন, ‘ছোট্ট দীঘির মতো মামুনি তোমাকে বেশ ভালো লাগবে সিনেমার পর্দায়। লাভ ইউ মা। তুমি অনেক বড় হও। দোয়া করি তুমি যেন তোমার দাদুর মতো অনেক বড় হতে পারো।’

লুবাবার নাচের প্রশংসা করেছেন কণ্ঠশিল্পী সালমাও। সালমা বলেন, ‘লুবাবার নাচটি দেখেছি। দারুণ মিষ্টি একটা নাচ। খুব ভালো লেগেছে। আমি তার আমার অনেক অনেক দোয়া ও শুভ কামনা করছি।’

উল্লেখ্য, ‘নয়া দামান’সিলেটের জনপ্রিয় লোকগীতি। এর মূল রচয়িতা ও সুরকার দিব্যময়ী দাশ। গানটি নেটদুনিয়ায় তুমুল ঝড় তুলেছে। সবার মুখে মুখে চলছে। অনেকেই গানটি কাভার করেছেন। কণ্ঠশিল্পী সালমাও গেয়েছেন। গত ৪ মে আরটিভি মিউজিকে সালমার গানটি ভিডিও আকারেউন্মুক্ত করা হয়।

প্রসঙ্গত, দাদার অনুপ্রেরণায় খুব ছোট বয়সে ক্যামেরার সামনে দাঁড়ায় ছোট্ট লুবাবা। সে থেকে শিশুশিল্পী হিসেবে তার ব্যাপক পরিচিতি রয়েছে। নিয়মিতই কাজ করে যাচ্ছে বিজ্ঞাপনে। কেজিতে পড়ার সময় প্রথম শিশুশিল্পী হিসেবে বিজ্ঞাপনের মডেল হয় সে। শর্টফিল্মেও অভিনয় করেছে সে।

গত বছর ভারতের রাজস্থান সরকারের করোনা নিয়ে জনসচেতনতামূলক একটি বিজ্ঞাপনচিত্রের মডেল হয়েছে

সিমরিন লুবাবা। রাজস্থানের বিভিন্ন টেলিভিশন চ্যানেল ও সামাজিক মাধ্যমে সেটি প্রচার হয়েছে। একটি তামিল সিনেমাতেও অভিনয়ের প্রস্তাব পেয়েছিল সে। কিন্তু সেটা তার করা হয়নি।

সামনের দিনগুলোতে মনের মতো কাজ পেলে সিনেমায় কাজ করবে বলে জানিয়েছিল প্র;য়াত আব্দুল কাদেরের নাতনি।দেশবরেণ্য অভিনেতা আব্দুল কাদের ক্যা;ন্সারের সঙ্গে লড়াই করে গত ২৬ ডিসেম্বর চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.