দিন শেষে অক্ষর পাটেলের ঘুর্ণি জাদুতে প্রান ফিরে পেল ভারত

দ্বিতীয় দিনে চালকের আসনে থাকা কিউইদের হতাশায় ডুবিয়ে আবারও অধিপত্যে ভারত। ভারতের ১৬তম খেলোয়াড় হিসেবে অভিষেকেই সেঞ্চুরির দেখা পেয়েছিলেন শ্রেয়াস আইয়ার।

তার ১০৫ রানের ইনিংসে ভর করেই প্রথম ইনিংস শেষে স্বাগতিকদের সংগ্রহ ৩৪৫। দ্বিতীয় দিনে কোনো উইকেট হারায়নি কিউইরা, দিন শেষ করেছিল ১২৯ রানে। কিন্তু, তৃতীয় দিনেই বদলে গেছে দৃশ্যপট।

কেইন উইলিয়ামসনের উইকেটের পতনের মধ্য দিয়ে লাঞ্চে গেছে নিউজিল্যান্ড দল; তার আগে অবশ্য ৮৯ রানে প্যাভিলিয়নে ফিরেছেন উইল ইয়ংও।

২ উইকেটে ১৯৭ রান করা নিউজিল্যান্ড কানপুর টেস্টে তখনও চালকের আসনে। কিন্তু, সেশনের খেলা টেস্ট, এখানে যে প্রতিটা সেশনেই বদলে যায় ম্যাচের রুপ!

লাঞ্চ শেষে এসে নিয়মিত উইকেট তুলে নিয়েছে স্বাগতিকরা। ১১ রান করেই ড্রেসিংরুমের পথ ধরেছেন রস টেইলর; হেনরি নিকোলসের ব্যাট থেকে এসেছে ২।

উইল ইয়ং শতকের দেখা না পেলেও টম লাথাম ছিলেন ১২তম শতক তুলে নেওয়ার অপেক্ষায়। কিন্তু, তাকেও হতে হয়েছে নিরাশ, ফিরতে হয়েছে ৯৫ রানেই।

টম ব্লান্ডেল রাচিন রবীন্দ্রকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করলেও রবীন্দ্রকে ১৩ রানেই প্যাভিলিয়নের পথ দেখিয়েছেন রবীন্দ্র জাদেজা।

চা বিরতিতে যাওয়ার পূর্বে কিউইদের সংগ্রহ ৬ উইকেটে ২৪৯। চা বিরতি শেষে অক্ষর প্যাটেল ফিরিয়েছেন ব্লান্ডেল এবং টিম সাউদিকেও।

দুজনকেই করেছেন বোল্ড, সেইসাথে টেস্ট ক্রিকেটে অক্ষরের আরও একবার ৫ উইকেট! শেষ পর্যন্ত কাইল জেমিসন ইনিংসটাকে এগিয়ে নেয়ার চেষ্টা করে গেলেও কিউইরা তুলতে পেরেছে ২৯৬ রান।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুভমন গিলের উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ১৪ রান; এগিয়ে ৬৩ রানে। একমাত্র উইকেটটি তুলে নিয়েছেন জেমিসন, ১ রানেই প্যাভিলিয়নে ফিরিয়েছেন গিলকে

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.