দক্ষিণ আফ্রিকা সফরের আগে খারাপ খবর ভারতীয় ক্রিকেটে

এই সময় ডিজিটাল ডেস্ক: দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে রওনা দেওয়ার আগে খারাপ খবর ভারতীয় ক্রিকেটে। অনুশীলন চলাকালীন চোট পেলেন ভারতের নতুন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। ব্যাটিং করার সময় চোট পান তিনি। যদিও তাঁর চোট কতটা গুরুতর তা নিয়ে মুখ খোলা হয়নি বোর্ডের পক্ষ থেকে। আশা করা হচ্ছে শীঘ্রই তিনি সুস্থ হবেন।

গতকাল বিকেলে রোহিত শর্মা, ঋষভ পন্থ, অজিঙ্কা রাহানে, কেএল রাহুল ও শার্দুল ঠাকুর মুম্বইয়ের শরদ পাওয়ার ক্রিকেট অ্যাকাডেমিতে অনুশীলন করছিলেন। সেই সময় রোহিত ও রাহানের ব্যাটিং সেশন চলছিল। দুই সিনিয়র ব্যাটার তিনজন থ্রো ডাউন বিশেষজ্ঞের কাছে অনুশীলন করছিলেন।

সেইসময় রাঘবেন্দ্র যিনি রঘু নামে পরিচিত তিনি থ্রো ডাউন করতে আসেন। রঘু হলেন ভারতীয় ক্রিকেটে এমন একজন ব্যক্তি যিনি অন্যতম সেরা থ্রো ডাউন দেন। তাঁর একটা থ্রো ডাউন রোহিতের গ্লাভসে লাগে। ব্যথায় রোহিতকে হাত ধরে বসে পড়তে দেখা যায়।

এরপর নেট থেকে বেরিয়ে যান তিনি। প্রাথমিক শুশ্রসা চলে তাঁর। শেষে দেখা যায় তিনি সমর্থকদের সঙ্গে সেলফি নিচ্ছেন। চোট লাগার পর রোহিত আর ব্যাট করেননি। ২০১৬ সালে এই রঘুর থ্রো ডাউন লেগেই নেট অনুশীলনের সময় আঙুল ভেঙেছিল অজিঙ্কা রাহানের। যার জেরে তাঁকে ছিটকে যেতে হয় দল থেকে।

দক্ষিণ আফ্রিকা সফরের আগে টেস্ট দলের সহ অধিনায়কত্ব হারিয়েছেন অজিঙ্কা রাহানে। রোহিত শর্মা পেয়েছেন নতুন দায়িত্ব। দীর্ঘদিন ধরে অফ ফর্মে রয়েছেন রাহানে। দক্ষিণ আফ্রিকা সফরে তিনি ফর্মে না ফিরলে ভবিষ্যতে দলে সুযোগ পাওয়া কঠিন হয়ে যাবে তাঁর কাছে।

দলের উইকেটরক্ষক ব্যাটার ঋষভ পন্থ শুধু ওয়ার্ম আপ করেন। তিনি ব্যাটিং করেননি। সূত্রের খবর, জিম সেশনের সময় তিনি হ্যামস্ট্রিংয়ে চোট পান। তাই তাঁকে কড়া অনুশীলন করানো হয়নি। শেষে দলের সঙ্গে যোগ দেন শার্দুল ঠাকুর। তিনি কেএল রাহুলকে একেরপর এক বল করতে থাকেন। তিনিও কয়েক ওভার ব্যাটিং করেন।

গতকাল রাতে ভারতীয় দলের সদস্যরা বায়ো বাবলে প্রবেশ করে। ১৬ ডিসেম্বর বিশেষ বিমানে ভারতীয় দলের সদস্যদের জোহানেসবার্গে নিয়ে যাওয়া হবে। ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে সিরিজ। প্রথমে তিনটে টেস্ট ও তারপর তিনটে একদিনের ম্যাচ খেলা হবে। নতুন ওমিক্রন ভ্যারিয়েন্টের জন্য ভারতীয় দলের সকলকে কড়া বায়োবাবলে থাকতে হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.