তবে কি বৃষ্টির জন্যই সিরিজ জয়ের আসায় পড়তে চলেছে জল? কখন শুরু হবে ম্যাচ, নাকি বাতিল হতে চলেছে মেঘা লড়াই!

২৭শে নভেম্বর অর্থাৎ আজ রবিবার, হ্যামিল্টনে দ্বিতীয় একদিনের ম্যাচে মুখোমুখি ভারত এবং নিউজিল্যান্ড। টি-২০ বিশ্বকাপ সেমিফাইনালে হারের পর কিউইদের দেশে কুড়ি-বিশের সিরিজে ঘুরে দাঁড়িয়েছেলো ‘টিম ইন্ডিয়া।’ কিন্তু একদিনের সিরিজ শুরু হতেই আবার পালটে গিয়েছে ছবিটা।

আসলে বোলিং অনভিজ্ঞতা আর নিউজিল্যান্ড মিডল অর্ডারের হার না মানা ব্যাটিং-এর সামনে পড়ে দিশা হারিয়েছে ভারতীয় দল। রোহিত শর্মা নেই, নেই কোহলি বা কে এল রাহুলের মত ভারতের রথি-মহারথী’রা। এই অবস্থায় তরুণ তুর্কিদের নিয়েই দল সাজিয়েছেন অধিনায়ক শিখর ধাওয়ান’কে।

এদিকে এই সিরিজে টিকে থাকতে গেলে আজ একটা জয় একান্তই প্রয়োজন ভারতীয় দলের অন্যদিকে রয়েছে ব্ল্যাক ক্যাপস’রা। ঘরের মাঠে টানা ১৩ ম্যাচ জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছেন কেন উইলিয়ামসন’রা। নিজেদের রেকর্ড আরও খানিক উন্নত করে নিতে চাইবেন তাঁরা। আজকের ম্যাচ জিতলে ২-০ ফলে এগিয়ে সিরিজ’ও ঢুকে পড়তে পারে কিউইদের পকেটে।

একদিনে সিরিজ জয়ের হাতছানি আর বিপরীত অস্তিত্ব রক্ষার লড়াই, সব মিলিয়ে হ্যামিল্টনে হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনা। তবে বাধ সেধেছে প্রকৃতি, আপাতত বৃষ্টির প্রকোপে খেলা রয়েছে বন্ধ। আদৌ শুরু করা যাবে খেলা? সিরিজে আপাতত ১-০ এগিয়ে রয়েছে নিউজিল্যান্ড। ৩ ম্যাচের সিরিজে সমতা ফেরাতে আজকের ম্যাচ তাই ‘মাস্ট উইন’ ভারতের কাছে।

জয়ের লক্ষ্যেই মাঠে নেমেছিলো ‘মেন ইন ব্লু।’ শার্দূল ঠাকুর এবং সঞ্জু স্যামসন’কে একাদশের বাইরে রেখে আজকের ম্যাচে কোচ ভিভিএস লক্ষ্মণ আর অধিনায়ক শিখর ধাওয়ান দলে অন্তর্ভুক্ত করেছেন দীপক চাহার এবং দীপক হুডা’কে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.