টি-২০ ফরম্যাটে ২০২২ সালের “player of the year” হলেন ভারতের সূর্যকুমার যাদব!

গতবছর নিজের স্বপ্নের ফর্মে ছিলেন সূর্যকুমার যাদব, আর তারই জেরে ২০২২ সালের বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার হলেন তিনি। ফের ‘SKY’ ছুঁলেন সূর্যকুমার যাদব। যে বছরে পুরোপুরি সূর্যের আলোয় আলোকিত হয়েছে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাট।

২০২১ সালের মার্চ মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়েছিল সূর্যের। প্রথম বলেই জোফ্রা আর্চারকে ছক্কা মেরে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের আগমন বার্তা দিয়েছিলেন তিনি। মাত্র ৩১ বলে ৫৭ রান করেছিলেন সূর্য। তার পর থেকে যত সময় এগিয়েছে তত নিজের জায়গা আরও পাকা করেছেন।

হার্দিক পান্ডিয়া থেকে শুরু করে রোহিত শর্মা, সবাই মুগ্ধ ছোট ফরম্যাটে সূর্যের ব্যাটিং দেখে। টি-টোয়েন্টিতে ৪৫টি ম্যাচ খেলে ১৫৭৮ রান করেছেন সূর্যকুমার। গড় ৪৬.৫৬। স্ট্রাইক রেট ১৮০.৩। ক্রিকেটের ছোট ফরম্যাটে ৩টি শতরান ও ১৩টি অর্ধশতরান করেছেন সূর্য। সর্বোচ্চ ১১৭ রান। ২০২২ সালে দু’টি শতরান করেছিলেন ভারতীয় ব্যাটার। ইংল্যান্ডের বিরুদ্ধে রান তাড়া করতে নেমে ৫৫ বলে ১১৭ রান করেছিলেন তিনি।

মিডল অর্ডারে নেমে দ্রুত রান করার সহজাত ক্ষমতা রয়েছে সূর্যের। সাজঘর থেকেই তৈরি হয়ে আসেন তিনি। কম বলে ঝোড়ো ইনিংস খেলেন। উইকেটের চার দিকে সমান ভাবে বড় শট খেলতে পারার ক্ষমতার জন্য তাঁকে ৩৬০ ডিগ্রি ক্রিকেটার বলা হয়। এ বার টি-টোয়েন্টির ‘রাজা’র মর্যাদা পেলেন সূর্য।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.