জানা গেছে ,অজিদের পথেই হাটবেন কিউইরাও।

কিছুদিন আগেই পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে এসেছিল অস্ট্রেলিয়া দল। এ দেশে আসার আগে শর্তের বোঝা চাপিয়ে দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মাথায়। ১০ দিনের সংক্ষিপ্ত সফরে কোনও প্রস্তুতি ম্যাচ খেলেনি অজিরা। এবার সমান পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে টাইগার ডেরায় আসছে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর সূচিতে থাকলেও প্রস্তুতি ম্যাচ খেলতে অনাগ্রহ তাদের। বিসিবির নির্বাচক আব্দুর রাজ্জাক জানান, ‘এখনো চূড়ান্ত না হলেও নিউজিল্যান্ড চাইছে না অনুশীলন ম্যাচটি খেলতে। রাজ্জাক বলেন, ‘ওরা চাইছে না প্রস্তুতি ম্যাচটি খেলতে। এটি এখনো আলোচনার পর্যায়ে আছে, চূড়ান্ত হয়নি।

আগামী ২৪ আগস্ট পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে পা রাখার কথা কিউইদের। তারপর ৩ দিনের কোয়ারেন্টাইন। এই প্রক্রিয়া শেষ করে মিরপুরে ২ দিনের অনুশীলনের সূচি ছিল সফরকারীদের। এরপর ২৯ আগস্ট সাভারের বিকেএসপিতে ছিল একমাত্র অনুশীলন ম্যাচ।

নিউজিল্যান্ড দল ১৫ সদস্যের স্কোয়াড নিয়ে আসায় তাদের সঙ্গে প্রস্তুতি ম্যাচটি খেলার কথা ছিল স্বাগতিকদের। যেখানে অস্ট্রেলিয়া সিরিজে না থাকা মুশফিকুর রহিম, লিটন দাসরা খেলবেন বলে জানা গেছিল। তবে নিউজিল্যান্ড দল প্রস্তুতি ম্যাচটি না খেলায় মুশফিক-লিটনরা মূল ম্যাচে নামার আগে অনুশীলন ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে না।

রাজ্জাক বলেন, ‘নিউজিল্যান্ডের সঙ্গে আমাদের স্থানীয় একটি দলের খেলার কথা ছিল। যেহেতু তারা খেলতে চাইছে , সেহেতু বাংলাদেশ দলের আলাদা করে কোন প্রস্তুতি ম্যাচ হচ্ছে না।’

পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড বাংলাদেশে পা রাখবে আগামী ২৪ আগস্ট। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ১ সেপ্টেম্বর। পরের চারটি ম্যাচ ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। প্রতিটি ম্যাচই হবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়াম।

Share this:

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.