গুঞ্জন কে উরিয়ে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন হরভজন সিং

ভারতের কিংবদন্তি স্পিন বোলার হরভজন সিংশুক্রবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। হরভজন সিং ১৯৯৮ সালে আত্মপ্রকাশ করেছিলেন এবং এখন ২৩ বছরের ক্রিকেট ক্যারিয়ারকে চিরতরে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন।

হরভজন সিং মাত্র ১৭ বছর বয়সে তার ক্রিকেট শুরু করেছিলেন এবং আজ তার বয়স ৪১ বছর।২৩ বছরের ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় জানিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন হরভজন সিং, করলেন এই ভাবুক পোস্ট !!

১৯৯৮ সালে চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচ দিয়ে হরভজন সিং তার আন্তর্জাতিক অভিষেক হয়। এরপর একই বছর নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় তার। ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার টি-টোয়েন্টি অভিষেক হয়।

তারপর থেকে, ২০১৫ সাল পর্যন্ত, তিনি ১০৩ টেস্ট ম্যাচে ৪১৭ উইকেট নিয়েছেন এবং দুটি সেঞ্চুরি সহ ২২৩৫ রান করেছেন। একই সময়ে, ২৩৬ ম্যাচে, তিনি ২৬৯ উইকেট এবং ১২৩৭ রান করেছেন।

টি-টোয়েন্টির কথা বললে, এখানে ২৮ ম্যাচে তার নামে ২৫ উইকেট রয়েছে। অনিল কুম্বলে এবং আর অশ্বিনের পর ভারতের হয়ে তৃতীয় সর্বোচ্চ টেস্ট উইকেট শিকারী হরভজন সিং। হরভজন সিং আইপিএলে চেন্নাই সুপার কিংস, মুম্বাই ইন্ডিয়ান্স এবং কলকাতা নাইট রাইডার্সের হয়েও খেলেছেন যেখানে তিনি মোট ১৫০ উইকেট নিয়েছেন।

সম্প্রতি হরভজন সিংয়ের সঙ্গে দেখা করেন পাঞ্জাব রাজ্য কংগ্রেসের সভাপতি নভজ্যোত সিং সিধু। সেই সময় থেকেই হরভজন সিং রাজনীতিতে যোগ দিতে পারেন বলে আলোচনা চলছে।

তবে, তখন অভিজ্ঞ খেলোয়াড় এটিকে নিছক গুজব বলে অভিহিত করেছিলেন এবং বলেছিলেন যে তিনি একজন ক্রিকেটার হিসাবে নভজ্যোত সিং সিধুর সাথে দেখা করেছিলেন। একই সময়ে, কিছুক্ষণ আগে এটিও জানানো হয়েছিল যে পাঞ্জাবের এই তারকা অবসরের পরে একটি আইপিএল টিমের সাপোর্ট স্টাফ হিসাবে যোগ দিতে পারেন। যদিও তাও নিশ্চিত করা হয়নি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.