খ্যাতনামা ৫ বোলারের তালিকা প্রকাশ, যারা বিশ্বসেরা বোলার হয়েও স্পর্শ করতে পারেননি বিশ্বকাপ

ওডিআই ওয়ার্ল্ড কাপ কে ক্রিকেটের কোন টুর্নামেন্ট থেকে সব থেকে বড় আসর বলা হয়ে থাকে। প্রতি চার বছর অন্তর অন্তর এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এই ক্রিকেট বিশ্বকাপ প্রতিযোগিতা 1975 সাল থেকে বিশ্বকাপ টোটাল এই পর্যন্ত 12 বার অনুষ্ঠিত হয়েছে। খ্যাতনামা কয়েকজন ক্রিকেটার তারা তাদের নিজেদের হাতে বিশ্বকাপ তুলে ধরতে পারেনি। আজ পাঁচ জন খ্যাতনামা ক্রিকেটারদের কথা বলব যারা বিশ্বকাপ জয় করতে পারেনি।

শোয়েব আখতার:

পাকিস্তানের খ্যাতনামা এই জোরে বোলার কে কেই বা না চান বলুন তো! যাকে রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ নামে ঢাকা হয়ে থাকে। 1999 থেকে 2011 পর্যন্ত তিনি টোটাল খেলেছেন চারটি বিশ্বকাপ।

কিন্তু কখনো বিশ্বকাপ বিজেতা হতে পারেনি শোয়েব আক্তার। 163 ওয়ানডে ম্যাচ খেলে নিয়েছে 247 টি উইকেট। 6/16 তার সেরা বোলিং পারফরম্যান্স তার ক্যারিয়ারে।

অ্যালান ডোনাল্ড:

প্রোটিয়াদের অন্যতম সেরা বোলার হচ্ছে ডোনাল্ড। 1992 থেকে 2003 মোট চারটি বিশ্বকাপে তিনি অংশ নিয়েছিলেন।1999 সালের বিশ্বকাপের সেমিফাইনালে হেরে যাই দক্ষিণ আফ্রিকা। ৬/২৩ সেরা বোলিং পারফরম্যান্স তার।

জাভাগাল শ্রীনাথ:

তিনি তার সময়ে অন্যতম সেরা বোলিং ছিলেন। 1992 সাল থেকে 2003 মোট চারটি বিশ্বকাপ খেলেছিল শ্রীনাথ। 2003 বিশ্বকাপ ফাইনাল খেললেও লজ্জাজনকভাবে অস্ট্রেলিয়ার কাছে হেরে গিয়েছিল ভারত ফলে তার বিশ্বকাপ হাতে তোলা হয়নি। তার সেরা বোলিং পারফরম্যান্স হচ্ছে 5/23।

শন পোলক:

দক্ষিণ আফ্রিকার সেরা অলরাউন্ডার একসময় অন্যতম সেরা বোলার ছিলেন। কিন্তু তিনি বিশ্বকাপ জিততে পারেনি। 2003 এ গ্রুপ পর্বে তার নেতৃত্বে দক্ষিণ আফ্রিকা বিদায় নিয়েছিল টুর্নামেন্ট থেকে। 303 ওয়ানডে ম্যাচে তার ঝুলিতে রয়েছে 393 ক্রিকেট। 6/35 সেরা পারফর্মেন্স শন পোলক এর।

অনিল কুম্বলে:

তিনি ভারতের সর্বোচ্চ উইকেট শিকারী। 18 বছরের তার ক্রিকেট ক্যারিয়ারে তিনি মোট তিনটি বিশ্বকাপ টুর্নামেন্ট খেলেছেন। একবারও বিশ্বকাপ জেতার সুযোগ তার হয়ে ওঠেনি।

3 সালে সুযোগ ছিল তার বিশ্বকাপ জেতার কিন্তু অস্ট্রেলিয়া তার স্বপ্নে জল ঢেলে দেয়। 337 উইকেট রয়েছে তার ওডিআই ক্রিকেটে। কুম্বলের সেরা বোলিং ফিগার হচ্ছে 6/12।

Related Posts

Leave a Reply

Your email address will not be published.