ক্ষমতা পেয়েই বিশ্ব সেরা এক ক্রিকাটেরের ক্যারিয়ার ধ্বংস করে দিয়েছেন রোহিত

টিম ইন্ডিয়ার কিংবদন্তি ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা বর্তমানে বিশ্বের সেরা ওপেনার। ওয়ানডেতে তিনটি ডাবল সেঞ্চুরিই হোক বা টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরি, রোহিতের ব্যাট গড়েছে বড় রেকর্ড।

একসময় সীমিত ওভারে বিশ্বের সেরা ওপেনার হিসেবে বিবেচিত রোহিত কিছুদিন ধরে টেস্ট ক্রিকেটে তার শ্রেষ্ঠত্ব দেখাতে শুরু করেছেন। রোহিত ভারতের টেস্ট টিমে নিজের জায়গা পাকা করেছেন এবং এর কারণে অনেক খেলোয়াড়ের ক্যারিয়ার সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে।

রোহিত শর্মা যখন টেস্ট দলে নিজের জায়গা পাকা করেছেন, তখন থেকেই এমন অনেক ব্যাটসম্যান রয়েছেন যাদের নাম চিরতরে টিম থেকে কেটে গেছে। মুরালি বিজয়ও এই ব্যাটসম্যানদের একজন।

মুরালি বিজয় একসময় টিম ইন্ডিয়ার সবচেয়ে বিশ্বস্ত ওপেনার ছিলেন। কিন্তু গত কয়েক বছর ধরে দলে জায়গা দেওয়া হচ্ছে না বিজয়কে। বিজয় ২০১৮ সালের ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তার শেষ ম্যাচ খেলেছিলেন।

এর পরে মায়াঙ্ক আগরওয়াল এবং পরে রোহিত শর্মা তার নাম পুরোপুরি কেটে ফেলেন টিম থেকে। এখন মনে হয় না বিজয় আর কখনো টিমে জায়গা পাবে। এর কারণ আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে মুরলিকে আর কোথাও তেমন সক্রিয় দেখা যায় না।

মুরালি বিজয় ছাড়াও আরও একজন খেলোয়াড় রয়েছেন যার কেরিয়ার শেষ হয়ে গেল দলে রোহিত শর্মা আসার সাথে সাথে। এই ব্যাটসম্যানের নাম শিখর ধাওয়ান।ধাওয়ানকে এখনও ভারতের হয়ে ওডিআই এবং টি-টোয়েন্টি খেলতে দেখা গেলেও দীর্ঘদিন ধরে টেস্ট দলে দেখা যায়নি। কারণ, ভারতীয় দলে এই মুহূর্তে এত বেশি ওপেনার আছে যে ধাওয়ান ও বিজয়ের মতো ব্যাটসম্যানের প্রয়োজন নেই।

মুরালি বিজয় টেস্ট ক্রিকেটে মোট ৬১টি ম্যাচ খেলেছেন, যাতে তিনি ৩৯৮২ রান করেন। এ সময় তার ব্যাট থেকে ১২টি সেঞ্চুরিও আসে। ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে তেমন সুযোগ পাননি এবং বিশেষ কিছু করতে পারেননি।

তিনি গত ৩ বছর ধরে দলের বাইরে রয়েছেন এবং এখন রোহিত শর্মা এবং কেএল রাহুলের ফর্ম দেখে মনে হচ্ছে আগামী সময়ে তিনি দলে জায়গাও পাবেন না।

সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপে খারাপ প্রদর্শন করে ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলি। এরপর টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক হিসেবে রোহিত শর্মাকে ঘোষণা করে বোর্ড।স্থায়ী অধিনায়ক হওয়ার সঙ্গে সঙ্গেই রোহিত তার চমক দেখাতে শুরু করেছেন। রোহিতের নেতৃত্বে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতেছে তরুণ টিম ভারত।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.