কোহলি-জাদেজার বন্ধুত্বে কোনঠাসা হলেন সৌরভ

কোহলি বনাম মহারাজ বিতর্কে বেনজির বাতাবরণ ভারতীয় ক্রিকেট মহলে। এমন অবস্থায় নতুন টুইটে জল্পনা বাড়ালেন রবীন্দ্র জাদেজা। কোহলি নাকি দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজ থেকে সরে দাঁড়াচ্ছেন।

এমন খবর প্রকাশ পাওয়ার পরে অধিনায়কত্ব বিতর্কের মাঝে তোলপাড় পড়ে গিয়েছিল। তবে কোহলি সাংবাদিক সম্মেলনে খোলসা করেছেন, তিনি পুরো সফরেই থাকছেন। কোহলিকে ওয়ানডে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার পরে রোহিতের সঙ্গে তারকার সম্পর্ক নিয়ে উত্তাল হয়েছিল ক্রিকেট বিশ্ব। তবে কোহলি জানিয়েছেন, স্রেফ টেস্ট সিরিজই নয়, তিনটে ওয়ানডেতেও থাকছেন তিনি।

কোহলির বেনজির প্রেস কনফারেন্সের পরে ভারতীয় ক্রিকেট যখন টালমাটাল, সেই সময়েই রবীন্দ্র জাদেজার টুইট আবার নয়া গুঞ্জন বাড়িয়ে দিল। কোহলির বিষ্ফোরক সাংবাদিক সম্মেলনের কয়েক ঘন্টা পরেই তাৎপর্যপূর্ণ টুইট করেন জাদেজা। সেই টুইটে সেরকমভাবে কোহলি কিংবা ভারতীয় ক্রিকেট সংক্রান্ত না হলেও সময়ের কারণে জাদেজার টুইটের একাধিক অর্থ উদ্ধারে তৎপর হয়েছেন নেটিজেনরা।

জাদেজার টুইটের বয়ান, “ভুয়ো বন্ধুরা গুজব বিশ্বাস করে। প্রকৃত বন্ধুরা সবসময় তোমার ওপর আস্থা রাখে।” একাধিক নেটিজেনদের ধারণা জাদেজার এহেন টুইট সরাসরি কোহলির প্রেস কনফারেন্সকে উদ্দেশ্য করে। কোহলিকে নিয়ে যে জল্পনা চলছিল, সেই প্রসঙ্গেই তিনি হয়ত কোহলির কাছে ‘প্রকৃত’ বন্ধু হয়ে থাকতে চাইছেন। কয়েকদিন আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হাতে চোটের কারণে মুম্বই টেস্টে নামতে পারেননি তারকা।

পুরোপুরি চোটমুক্ত না হওয়ার কারণেই আবার জাদেজা দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজে খেলতে পারছেন না। তাঁকে রাখা হয়নি টেস্ট সিরিজের ঘোষিত স্কোয়াডে। জাদেজা ছাড়াও প্রোটিয়াজ সফরে যেতে পারছেন না শুভমান গিল, রোহিত শর্মা, অক্ষর প্যাটেলরা। বুধবার সাংবাদিক সম্মেলনে কোহলি ‘বন্ধু’ জাদেজাকে নিয়ে জানিয়ে দিয়েছেন, “জাদেজা বরাবর দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। সমস্ত বিভাগে ও অবদান রাখে।

আমাদের দলে প্রতিভার খামতি নেই। জাদেজা না থাকলেও আমাদের বেঞ্চ স্ট্রেন্থ যথেষ্ট শক্তিশালী। দলে এমন পরিবেশ রয়েছে যে নতুনরা এই সুযোগে দারুণভাবে নিজেদের মেলে ধরতে পারবে।” এখনও পর্যন্ত ৩৩ বছরের তারকা অলরাউন্ডার জাতীয় দলের জার্সিতে ৫৭ টেস্ট খেলেছেন। ৩৩.৭৬ গড়ে করেছেন ২১৯৫ রান। ব্যাট হাতে সর্বোচ্চ স্কোর ১০০ নট আউট। বল হাতে ২৫-এরও কম গড়ে ২৩২ উইকেট নিয়েছেন। ইকোনমি রেট ২.৪১।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.