কোহলির জন্য কপাল পুরতে যাচ্ছে শ্রেয়স আইয়ারের

বিশ্রামে থাকায় কোহলি প্ৰথম টেস্টে খেলছেন না। তবে দ্বিতীয় টেস্টে মুম্বইয়ে ফিরছেন কোহলি। তিনি ফিরলেই বাদ পড়বেন একজন। সব কিছু ঠিকঠাক থাকলে দ্বিতীয় টেস্টে শ্রেয়স আইয়ারের পরিবর্তে নামতেই পারতেন কোহলি।

টি২০ সিরিজের পরে প্রথম টেস্টেও বিশ্রামে ছিলেন কোহলি। বিশ্বকাপের পরে জাতীয় দলে ক্যাপ্টেন কোহলির প্রত্যাবর্তন ঘটছে মুম্বইয়ের ওয়াংখেড়েতে। আর কোহলির পরিবর্তে কানপুর টেস্টে নেমেই মাতিয়ে দিয়েছেন শ্রেয়স আইয়ার।।

সেঞ্চুরি, হাফসেঞ্চুরি করে আপাতত লম্বা রেসের ঘোড়া হিসাবে নিজেকে প্রমাণ করেছেন শ্রেয়স। এমন অবস্থায় ভারতীয় টিম ম্যানেজমেন্টের নতুন মাথাব্যথা- কোহলি ফিরলে কাকে বাইরে বসতে হবে, সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া।

দুরন্ত খেলার পরে শ্রেয়সকে বাইরে পাঠাবে না টিম ম্যানেজমেন্ট। সেক্ষেত্রে কোপ পড়তে পারে পূজারা অথবা রাহানের ওপর। পূজারা খেলেন তিন নম্বর পজিশনে। তবে কোহলির অনুপস্থিতিতে রাহানে আবার কানপুরে নেমেছেন চারে।

যা কোহলির ব্যাটিং পজিশনও বটে। এমন আবহেই রাহানেকে মুম্বই টেস্টে প্ৰথম টেস্টের বাইরে দেখছেন নিউজিল্যান্ডের প্রাক্তন নেতা ড্যানিয়েল ভেট্টোরি। ইএসপিএন ক্রিকইনফো-য় ভেট্টোরি জানিয়ে দিয়েছেন,

“শ্রেয়সের মত কাউকে মুম্বই টেস্টে বাদ দেবে না ভারত। নিউজিল্যান্ডের মত কোয়ালিটি দলের বিরুদ্ধে অভিষেকেই ও যা খেলল, তাতে ওঁকে বাদ দেওয়া বেশ কঠিন। আমার মনে হয় রাহানেকে সরিয়ে কোহলিকে দলে ঢোকানো হবে।”

তবে মুম্বই টেস্টে বাদ পড়া মানেই যে রাহানের কেরিয়ার খতম, তা বলছেন না কিউয়ি নেতা। তাঁর যুক্তি, “রাহানে এখনও একজন দারুণ ক্রিকেটার। ওর ব্যাটিং দেখে মনে হচ্ছে ও খেলায় আরও বেশি আগ্রাসী হতে চাইছে।

তবে সমস্যা হল, ও আউট হয়ে যাচ্ছে। তবে ওঁকে যদি পরের টেস্টে বাদ পড়তে হয়, তাতে ওঁর কেরিয়ার মোটেই খতম হয়ে যাবে না। স্রেফ একটা ম্যাচ হয়ত বাইরে বসতে হবে।

এতে নিজেকে নতুন করে রিসেট করে ফিরে আসার সুযোগ থাকছে।” ওয়াসিম জাফর যেমন রবিবার শ্রেয়সের দুরন্ত হাফসেঞ্চুরি দেখার ফাঁকেই টুইট করে বসলেন, “ভারতের অবশ্যই দ্বিতীয় টেস্টের প্ৰথম একাদশে শ্রেয়স আইয়ারকে রাখা উচিত।”

ক্রিকেটের উপদেষ্টা কমিটির সদস্য আরপি সিং বলে দিয়েছেন, “প্ৰথম ইনিংসে ১০০ করার পরেও নিশ্চিত ছিলাম না ও দ্বিতীয় টেস্টে জায়গা পাবে কিনা। তবে দ্বিতীয় ইনিংসের হাফসেঞ্চুরি সেঞ্চুরির থেকেও দামি।

এতে অন্তত একটা বিষয় নিশ্চিত, দ্বিতীয় টেস্টে শ্রেয়স নয়, অন্য কাউকে বসতে হবে।” হৃদকম্প শুরু হয়ে গিয়েছে রাহানে, পূজারার। কোহলি ফিরল বলে!

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.