কোহলির উইকেট ছূঁড়ে আসা প্রসঙ্গে মন্তব্য করলেন শন পোলক

প্রাক্তন ফাস্ট বোলার শন পোলক বলেছেন, ভারত ও দক্ষিণ আফ্রিকার প্রথম টেস্টের প্রথম ইনিংসে বিরাট কোহলি যেভাবে আউট হয়েছিলেন, তাতে তিনি নিঃসন্দেহে হতাশ হবেন।

মায়াঙ্ক আগরওয়াল ও লোকেশ রাহুলের একটি শতরানের পার্টনারশিপের পর ভারত দ্বিতীয় সেশনের শুরুতে পরপর দুই বলে দুই উইকেট হারায়। সেই অবস্থায় ব্যাট করতে নেমে ৩৩ বছর বয়সী কোহলি ধীরে ধীরে তাঁর ইনিংসের ভিত গড়ে তুলছিলেন।ওপেনার কেএল রাহুলের সাথে তৃতীয় উইকেটে ৮২ রানের জুটিতে কোহলি চারটি চারের সাহায্যে ৩৫ রান করেন। কিন্তু ৯০ বলের বেশী কঠোর পরিশ্রম করার পর,

ভারতীয় অধিনায়ক তাঁর ধৈর্য হারিয়ে অফ-স্টাম্পের বাইরে একটি বল তাড়া করতে গিয়ে আউট হন। লুঙ্গি ঙ্গিডি অফ স্টাম্পের অনেক বাইরে একটি ফুল লেংথ ডেলিভারি করেছিলেন যা অনায়াসে ছেড়ে দিতে পারতেন কোহলি। কিন্তু ড্রাইভ মারার ঝোঁকে বলটি কোহলির ব্যাটের কোণায় লাগে এবং স্লিপে ক্যাচ আউট হন।শন পোলক বলেছেন, কোহলি অবশ্যই হোটেলে বেশ হতাশ হয়ে বসে আছেনপোলক মনে করেন যে কোহলি দিনের শুরুটা খুব ভালো করেছিলেন এবং তাঁকে ছন্দে দেখাচ্ছিল।

তবে যেভাবে তিনি আউট হয়েছেন তা সত্যিই হতাশাজনক।“তাঁর আউটের দিকে তাকালে, তাঁকে সত্যিই হতাশ হতে হবে। তাঁকে দেখে লাগছিল তিনি ছন্দে আছেন; তাঁকে খুব অনুপ্রাণিত লাগছিল; তাঁর পা সুন্দরভাবে চলছিল। এবং তিনি সত্যিই শক্তিশালী অবস্থানে ছিলেন,” ক্রিকবাজে পোলককে উদ্ধৃত করা হয়েছে।“৩৫ রানে দাঁড়িয়ে যখন তিনি প্রায় সেট হয়ে গিয়েছিলেন এবং মনে হচ্ছিল যে তিনি বড় স্কোর করতে চলেছেন তখন ওইভাবে ওই বলটি তাড়া করতে গেলেন,

আমার মনে হয় যে তিনি ওইভাবে আউট হওয়ায় এখন হতাশ হয়ে হোটেলে বসে থাকবেন,” তিনি যুক্ত করেছেন।প্রথম দিনের খেলা শেষ হলে, ৯০ ওভারে তিন উইকেটে ২৭২ রান করে সফরকারীরা বেশ কিছুটা এগিয়ে। কেএল রাহুল সারাদিন খেলে ২৪৮ বলে ১৬টি চার ও এক ছক্কার সাহায্যে ১২২ রান করে অপরাজিত আছেন।আগারওয়াল রাহুলের সাথে উদ্বোধনী উইকেটে ১১৭ রানের পার্টনারশিপ গড়ার পথে ৬০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন।

দ্বিতীয় দিনে ভারতের হয়ে শুরু করবেন অজিঙ্কা রাহানে (৪০*) এবং রাহুল। তিনটি উইকেট নেওয়া ঙ্গিডি ছাড়া বাকি প্রোটিয়া বোলারদের মধ্যে রাবাডা ভালো বোলিং করলেও উইকেট নিতে ব্যর্থ তিনি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.