কেই বা ভেবেছিল মুম্বাইয়ের ক্রিকেট মাঠে এমন অভিনব দৃশ্য দেখা যেতে পারে!

গত দুই দিন ধরে অবিরাম বৃষ্টির কারণে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে দ্বিতীয় টেস্ট ম্যাচের সূচনা বিলম্বিত হয়েছে। আম্পায়ার, ম্যাচ অফিসিয়াল এবং গ্রাউন্ডস্টাফরা খেলার জন্য উপযুক্ত পরিস্থিতি প্রস্তুত করার জন্য জানপ্রাণ দিয়ে চেষ্টা করছেন। পরিস্থিতি ক্রিকেট খেলার উপযোগী কিনা তা নিশ্চিত করার জন্য বারবার পিচ পরিদর্শন করা হচ্ছে। তার মধ্যেই দেখা গেল ভ্যাকুয়াম ক্লিনার নিয়ে একটি অভিনব দৃশ্য, যা সচরাচর ক্রিকেটের মাঠে দেখা যায় না।

ভেজা প্যাচ দূর করার জন্য ব্যবহৃত হল ভ্যাকুয়াম ক্লিনার
ইতিমধ্যে, গ্রাউন্ডসম্যানদের দেখা গেছে ভ্যাকুয়াম ক্লিনার ব্যবহার করে বোলারদের রান আপের জায়গাটি শুকোতে। আউটফিল্ডের বিভিন্ন জায়গায় ভেজা প্যাচ থেকে যাওয়ায় আম্পায়ায়রা চিন্তিত এবং যত তাড়াতাড়ি সম্ভব সেই সব অঞ্চল শুকিয়ে খেলা শুরু করার দিকে তাদের নজর। এখনও পর্যন্ত ঠিক হয়েছে দুপুর ১২টার সময় খেলা শুরু হবে।

দিনের শুরুতে আম্পায়ার নীতিন মেনন বোলারদের রান আপ এবং ৩০ গজের বৃত্তের কাছাকাছি জায়গা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন। মেননের সহকর্মী আম্পায়ার অনিল চৌধুরীও স্বীকার করেছেন যে গত কয়েকদিনের লাগাতার বৃষ্টির কারণে ক্রিকেট খেলার জন্য পরিস্থিতি খুব অনুকূল হবে না।

আম্পায়ারদের মতে মুম্বাই টেস্টের জন্য পরিস্থিতি ১০০% উপযুক্ত হবে না
আম্পায়ার মেনন বলেছেন, “আমাদের প্রধান উদ্বেগের বিষয় হল 30-গজ (বৃত্ত) এবং বোলারদের রান আপ”। “গত দুই দিন বৃষ্টি হওয়ায় পরিস্থিতি ১০০% উপযুক্ত হবে না। কিন্তু একবার রোদ উঠলে, আমরা আরও ভাল অবস্থা পেতে পারি। নিরাপত্তাই একমাত্র চিন্তার বিষয়; বাকি সব ঠিক আছে,” বলেন চৌধুরী।

খেলার আগে, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অজিত আগারকার এবং দীপ দাশগুপ্ত পিচ রিপোর্ট পরিচালনা করেন এবং বলেছিলেন যে টস জিতে আগে ব্যাটিং করা উচিত এই পিচে। দুই ক্রিকেট বিশেষজ্ঞ বলেছেন যে পিচটি স্পিন-বোলিংকে সহায়তা করবে এবং খেলা যতো এগোবে ততোই চতুর্থ ইনিংসে ব্যাট করা কঠিন হয়ে উঠবে।

“সাধারণত কিছুটা আর্দ্রতা থাকবে, কারণ পিচ অনেকক্ষণ কভারের নীচে ছিল। অবশ্যই বল ঘুরবে, কারণ আমি ফাটল দেখতে পাচ্ছি এবং রোদের সাথে সাথে ফাটল আরও বড় হবে। প্রথম দিনে আর্দ্রতার কারণে সীম থাকবে, তাই আপনি যদি প্রথমে ব্যাট করেন তবে আপনাকে ভাল ব্যাট করতে হবে, তবে আপনি কখনওই শেষ ব্যাট করতে চায়বেন না। টস হারলেও খুব একটা ক্ষতি হবে না,” তাঁরা বলেছেন।

শেষ খবর পাওয়া অবধি, টস জিতে ভারত প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.