ওয়াসিম আকরামের দীর্ঘস্থায়ী রেকর্ড ভেঙ্গে নতুন এক রেকর্ড করলেন রবিচন্দ্রন অশ্বিন

ভারতের টেকার বোলার রবিচন্দ্রন অশ্বিন সর্বকালের সেরা স্পিন বোলারদের একজন। অভিজ্ঞ এই ক্রিকেটার দীর্ঘদিন ধরে ভারতীয় বোলিং লাইন আপের মেরুদণ্ডের মতো।

এখনও পর্যন্ত তার অত্যাশ্চর্য ক্যারিয়ারে, অশ্বিন বেশ কয়েকটি মাইলফলক অর্জন করেছেন। টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার ক্ষেত্রে তিনি খেলার বেশ কয়েকটি পরম গ্রেটকে ভাঙার উভয়ই সমান হওয়ার দ্বারপ্রান্তে রয়েছেন।

বর্তমানে নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলমান ১ম টেস্ট ম্যাচ খেলছেন, রবি অশ্বিন খেলার দীর্ঘতম ফরম্যাটে তার রেকর্ড-ব্রেকিং রানের সাথে চালিয়ে গেছেন কারণ তিনি তার ইতিমধ্যেই গৌরবময় টুপিতে আরেকটি পালক যোগ করেছেন।

রবি অশ্বিন, যিনি কানপুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তার 80 তম টেস্ট খেলছিলেন, খেলার দীর্ঘতম ফরম্যাটে সর্বাধিক উইকেটের তালিকায় প্রাক্তন পাকিস্তান অধিনায়ক ওয়াসিম আকরাম (414 উইকেট) এর সমান।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলমান ১ম টেস্ট ম্যাচের ৩য় দিনে অশ্বিন এই মাইলফলকটি অর্জন করেছিলেন যখন তিনি দিনের প্রথম উইকেটটি আউট করেছিলেন — জিল্যান্ডের উদ্বোধনী ব্যাটার উইল ইয়ং (৯৫)। এই উইকেটটি ভারতীয় দলকে একটি বড় সাফল্য এনে দেয় কারণ এটি ইয়াং এবং টম ল্যাথামের (89) মধ্যে 151 রানের উদ্বোধনী জুটি ভাঙতে সাহায্য করেছিল।

আরও, এই অভিজাত তালিকায় ওয়াসিম আকরামকে ছাড়িয়ে যেতে অশ্বিন মাত্র এক উইকেট দূরে এবং অভিজ্ঞ ভারতীয় স্পিনার হরভজন সিংকে (৪১৭ উইকেট) ছাড়িয়ে যাওয়ার থেকে মাত্র চার উইকেট দূরে।

আরও আট উইকেট যোগ করলে এই তালিকায় তিনি ছাড়িয়ে যাবেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক শন পোলককে (৪২১)।

রবি অশ্বিন, যিনি বর্তমানে একটি রেড-হট অবতারে রয়েছেন, টেস্টে 15তম সর্বোচ্চ উইকেট শিকারী হিসাবে গ্রিন পার্কে চলমান ম্যাচে প্রবেশ করেছিলেন তবে পোলককে ছাড়িয়ে যাওয়ার জন্য আরও আটটি উইকেট নিতে পারলে তিনি 11তম সর্বোচ্চ উইকেট হিসাবে এই সিরিজটি শেষ করবেন। টেস্ট ইতিহাসে টেকার।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.