এবারের আইপিএলে আকাশ ছোঁয়া দাম থাকবে যে ৭ ক্রিকেটারের

সদ্যই সমাপ্ত হয়েছে এই বছরের টি-২০ বিশ্বকাপ। প্রতিবছরের নেয় এই বছরেও টি-২০ বিশ্বকাপের আয়োজন করেছিল বিশ্ব ক্রিকেট নিয়ামক সমস্থা আইসিসি এবং এই বেছে t20 বিশ্বকাপের আসর বসার কথা ছিল ভারতের মাটিতে।

ট্রেন্ট বোল্ট
বাঁহাতি নিউজিল্যান্ড ফাস্ট বলার ট্রেন্ট বোল্ট আইপিএল দল মুম্বাই ইন্ডিয়ান্স দলের নির্ভরযোগ্য বোলিং অস্ত্র। এই বছর t20 বিশ্বকাপে তিনি তার অসাধারণ বোলিং পারফর্মেন্স দেখিয়েছেন। তাই এটাই আশা করা যাচ্ছে পরবর্তী নিলামে তিনি তার আগের বেতন ৩কোটিকেও ছাড়িয়ে যেতে পারেন।

মোহাম্মদ নবী
আফগানিস্তান অলরাউন্ডার মোহাম্মদ নবি আইপিএল দল সানরাইজার্স হায়দ্রাবাদ দলের নির্ভরযোগ্য ক্রিকেটার। নবী হায়দ্রাবাদ দলের হয়ে ১কোটি টাকার বেতনে খেলে থাকেন। এখন আশা করা যাচ্ছে এই বছর t20 বিশ্বকাপে তার অসাধারণ পারফর্মেন্সের ওপর ভিত্তি করে তিনি তার আগের বেতনের থেকে বেশি পেতে পারেন।

এডাম জাম্পা
অস্ট্রেলিয়ান লেগ স্পিনার জাম্পা এই বছর t20 বিশ্বকাপে সফল স্পিনারদের মধ্যে একজন। জাম্পা ১কোটি ৫০লক্ষ্য টাকার বিনিময়ে আইপিএল দল রয়েল চ্যালেঞ্জর্স বেঙ্গালোরের হয়ে পারফর্ম করে থাকেন।

তাই তার এই পারফর্মেন্সের ওপর ভিত্তি করে তিনি পরবর্তী আইপিএল এ আরো বেশি বেতন পেতে পারেন বলে মনে করা যাচ্ছে।

কেএল রাহুল
এই বছর t20 বিশ্বকাপে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সর্বাধিক রান সংগ্রকারী হলেন কে এল রাহুল। ডানহাতি এই ব্যাটসম্যান আইপিএল এ পাঞ্জাব কিংস দলের অধিনায়ক। তাই আশা করা যাচ্ছে তিনি হয়তো তার এই পারফর্মেন্সের ওপর ভিত্তি করে পরের বছর আইপিএল এ আরো বেশি দাম পেতে পারেন।

যশ বাটলার
ডানহাতি ইংলিশ উইকেটকিপার ব্যাটসম্যান যশ বাটলার এই বছর t20 বিশ্বকাপে অসাধারণ পারফর্মেন্স দেখিয়েছেন। আইপিএল দল রাজস্থান রয়্যালস তাকে ৪কোটি৪০লক্ষ্য টাকার বিনিময়ে তাকে চুক্তিবদ্ধ করিয়েছিলো। কিন্তু এই পারফর্মেন্সের ওপর ভিত্তি করে তিনি পরের আইপিএল এ আরো বেশি বেতন পাবার দাবি রাখেন।

নরিক নর্তজে
সাউথ আফ্রিকান ফাস্ট বলার এনরিক নর্তজে এই বছর t20 বিশ্বকাপে অসাধারন ইকোনমি বলার হিসাবে পরিচিত হয়েছেন। আইপিএল দল দিল্লী ক্যাপিটালস তাকে মাত্র ৯০ লক্ষ্য টাকার বিনিময়ে দলে অন্তর্ভুক্ত করেন।

কিন্তু তার এই t20 বিশ্বকাপের পারফর্মেন্সের ওপর ভিত্তি করে তিনি পরের বছর আইপিএল এ বেশি দাম পাবেন সে কথা বলাই চলে।

রাশিদ খান
আফগানিস্তান তথা বিশ্ব ক্রিকেটের মিস্ট্রি বলার হিসাবে বিখ্যাত হলেন রাশিদ খান। ডানহাতি এই লেগ স্পিনার এই বছর t20 বিশ্বকাপে তার অসাধারণ বোলিং পারফর্মেন্স দেখিয়ে আবার ক্রিকেট বিশ্বকে মুগ্ধ্য করেছে।

রাশিদ খান আইপিএল এ ৯কোটি টাকার বিনিময়ে পারফর্ম করে থাকেন এবং আশা করা যাচ্ছে তিনি পরের আইপিএল এ আরো বেশি টাকার বেতন পাবার দাবি রাখেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.