এখনও পাঞ্জাবের বিধ্বংসী ব্যাটসম্যান লিয়াম লিভিংস্টোনের থেকে অনেকটাই এগিয়ে RCB-এর উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক, এমনটাই মত ভারতের এই প্রাক্তন ক্রিকেটারের

আইপিএল ২০২২-এ দুর্ধর্ষ ফর্মে রয়েছেন RCB-এর উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক। পঞ্জাবের হয়েও ছন্দে রয়েছেন ইংল্যান্ডের বিধ্বংসী ব্যাটসম্যান লিয়াম লিভিংস্টোন। কিন্তু ভারতের প্রাক্তন খেলোয়াড় আরপি সিংয়ের মতে দীনেশ কার্তিকের মতো ম্যাচ উইনিং দক্ষতা নেই লিয়াম লিভিংস্টোনের।

আর এই দক্ষতার জন্যই দীনেশ কার্তিককে এগিয়ে রাখছেন তিনি। বিশেষ করে ম্যাচের শেষ মুহূর্তে দীনেশ কার্তিক নেমে যেমন পারফরম্যান্স করছেন এবং চাপের সময় যে মানসিকতার পরিচয় তিনি দিচ্ছেন, তা লিভিংস্টোনের মধ্যে দেখা যায়না বলেই মনে করেন তিনি।

গতকাল পঞ্জাব কিংসের কাছে অনেক রানে হেরেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। সেই ম্যাচে অন্যান্যদের মত ব্যর্থ হয়েছেন দীনেশ কার্তিকও। কিন্ত গোটা প্রতিযোগিতায় তাঁর পারফরম্যান্স দেখে আপ্লুত প্রাক্তন ক্রিকেটার আরপি সিং।

একসময় তারা একসঙ্গে অনুর্ধ্ব-১৯ দলে খেলেছেন। দীনেশ কার্তিককে অনেক কাছ থেকে দেখেছেন তিনি। আর সেই অভিজ্ঞতা থেকেই দীনেশ কার্তিককে এই মুহূর্তে লিয়াম লিভিংস্টোনের থেকে এগিয়ে রাখছেন আরপি সিং।

আরপি সিং জানিয়েছেন- “তিনি খুব ভালভাবেই জানেন যে কাজটা কেমনভাবে করতে হয়, তারজন্য বল যেখানেই আসুক না কেন তিনি বড় শটই খেলবেন। তাঁর শরীরি ভাষা দেখেই এটা বোঝা যায়। শেষের দিকে তিনি যখন ব্যাটিংয়ে আসেন, সেই সময় যেন সেরা ফর্মের মধ্যে থাকেন।

আর যদি দীনেশ কার্তিকের তুলনা লিয়াম লিভিংস্টোনের সঙ্গে হয়, তবে আমার মতে কার্তিকই অনেকটা এগিয়ে রয়েছেন। কারণ তাঁর অভিজ্ঞতার পাশাপাশি ম্যাচ জেতানোর ক্ষমতাও অনেক বেশী।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published.