একটি মাত্র প্লেয়ার যে দলে থাকলে নিউজিল্যান্ড ১০০ র গুণ্ডি পার হতে পারে না

৫ বছর আগে কিউয়িদের বিরুদ্ধে ওডিআই ম্যাচের প্রথম একাদশে ছিলেন জয়ন্ত। ৭৯ রানে অল আউট হয়েছিল নিউজিল্যান্ড।

এ বার মুম্বই টেস্টে ফের প্রথম একাদশে ঢুকেছে জয়ন্ত। প্রথম ইনিংসে ৬২ রানে অল আউট হয়ে যায় কিউয়িরা।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয়ন্ত যাদব যেন ভারতের লাকি চার্ম। তিনি দলে থাকা মানেই কিউয়িদের নাস্তানাবুদ করে ভারত। এই যেমন মুম্বই টেস্টে প্রথম একাদশে রয়েছেন জয়ন্ত। আর নিউজিল্যান্ড মাত্র ৬২ রানেই অল আউট হয়ে গিয়েছে। এমন ঘটনা কিন্তু নতুন নয়।

২০১৬ সালে ভাইজ্যাকে একদিনের ক্রিকটে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম একাদশে ছিলেন জয়ন্ত যাদব। সেই ম্যাচেও ৭৯ রানে অল আউট হয়ে গিয়েছিল কিউয়িরা।

আজাজ প্যাটেল ধামাকার পর মুম্বই টেস্টে ভারতীয় বোলাররা যেন ওয়াংখেড়েতে আগুন ঝড়ালেন। রবিচন্দ্রন অশ্বিন-মহম্মদ সিরাজদের ঝড়ে খড়কুটোর মতোই গুটিয়ে গেল নিউজিল্যান্ডের ইনিংস।

ভারত প্রথম ইনিংসে ৩২৫ রানে অল আউট হয়ে গিয়েছিল। ১০ উইকেটই তুলে নেন আজাজ প্যাটেল। এর পর দক্ষিণ আফ্রিকা ব্যাট করতে নামলে একের পর এক উইকেট হারাতে থাকে তারা। কাইল জেমিসন সর্বোচ্চ ১৭ রান করেন।

দ্বিতীয় সর্বোচ্চ রান টম লাথামের। তাঁর সংগ্রহ ১০ রান। বাকিরা কেউ দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারেননি। রবিচন্দ্রন অশ্বিন ৪ উইকেট নিয়েছেন।

মহম্মদ সিরাজ নিয়েছেন ৩ উইকেট। অক্ষর প্যাটেল এবং জয়ন্ত যাদব নিয়েছেন যথাক্রমে দু’টি এবং একটি করে উইকেট। যার নিট ফল প্রথম ইনিংসে ২৬৩ রানের লিড পেয়েছে বিরাট কোহলির টিম।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *