উলটো ব‍্যাটে উমার সেঞ্চুরি,ট্রোলের মুখে জি বাংলার সিরিয়াল

মাস কয়েক হল জি বাংলায় শুরু হয়েছে ‘উমা’। ক্রিকেটপ্রেমী মেয়ের জীবনের গল্প নিয়ে শুরু হয়েছে এই সিরিয়াল। নিম্ন মধ‍্যবিত্ত পরিবারের মেয়ে উমার নামী ক্রিকেটার হওয়ার স্বপ্ন ও তার জন‍্য লড়াইয়ের গল্প দেখানো হচ্ছে এই সিরিয়াল। কিন্তু শুরু হতে না হতেই ট্রোল শুরু হয়ে গেল উমাকে নিয়ে।

অভিযোগ উঠেছে, উলটো ব‍্যাট ধরে নাকি সেঞ্চুরি হাঁকিয়েছে উমা। সোশ‍্যাল মিডিয়ায় সিরিয়ালের একটি দৃশ‍্যের ছবি ভাইরাল হয়েছে। সেখানে হলুদ চুড়িদার, মাথায় হেলমেট, পায়ে প‍্যাড পরে ক্রিকেট খেলতে দেখা গিয়েছে উমাকে। তবে তার হাতে ধরা ব‍্যাটটি উলটো।

পোস্টে তীব্র কটাক্ষ করে লেখা হয়েছে, ‘বিশ্বের প্রথম মহিলা ক্রিকেটার যিনি উলটো ব্যাট ধরে চুড়িদার পরেই সেঞ্চুরি করার রেকর্ড করেছেন। সারা উমা দ্যা টেলর ( নিউজিল্যান্ড)। সোর্স- জলের অপর নাম জীবন, আর জীবন মানেই জি বাংলা।’ সঙ্গে আরো লেখা হয়েছে, ‘উলটো ব‍্যাট ধরে সেঞ্চুরি’!

সিরিয়ালে গল্পের গরু গাছে ওঠা নতুন ব‍্যাপার না। অনেক বছর ধরেই চলে আসছে এমনটা। বাথরুম স্ক্রাবার দিয়ে রোগীকে ইলেকট্রিক শক দেওয়া হোক বা বধির মেয়ের প্রথম বার প্লেনে উঠেই প্লেন চালানো হোক না কেন অথবা প্লাস্টিকের খাঁড়া দিয়ে গুণ্ডা দমন, দর্শকদের বারবার হতবাক করেছে সিরিয়াল। উমার ক্ষেত্রেও যে ট্রোল হবে তা দেখে অবাক হওয়ার কারণ নেই।

আপাতত সিরিয়ালে বিয়ের পর্ব চলছে। আলিয়ার সঙ্গে অনিচ্ছা সত্ত্বেও বিয়ের পিঁড়িতে বসতে চলেছে অভিমন‍্যু। এদিকে সম্প্রতি সে জানতে পেরেছে উমার প্রতিভাকে ব‍্যবহার করে ভারতীয় মহিলা ক্রিকেট দলে জায়গা পেয়েছে আলিয়া।

নির্বাচনী ম‍্যাচে আলিয়ার হয়ে যে উমাই খেলেছিল তা জেনে গিয়েছে অভিমন‍্যু। সে এখন মনেপ্রাণে চায় উমার প্রতিভাকে যোগ‍্য সম্মান দিতে। এদিকে উমাও পড়েছে চরম সংকটে।

অভির মেজকা তাকে জানিয়েছে, তার বাবার মৃত‍্যুটা হয়তো স্বাভাবিক ছিল না। হয়তো স্বড়যন্ত্র করে খুন করা হয়েছিল তার বাবাকে। অভির কথা শুনে উমাও রাজি হয় ক্রিকেটে ফিরতে। এভাবেই বাবার খুনিদের শাস্তি দিতে পারবে সে।

এদিকে আলিয়া পরিকল্পনা করে উমাকে আবার তার নিজের কাজে বহাল করবে। তাহলেই সে জানতে পারবে উমাকে নিয়ে অভি ঠিক কী কী পরিকল্পনা করছে।

বিয়ের দিন অভি আলিয়া ও তার বাবাকে ষড়যন্ত্র করতে শুনে ফেলে। আলিয়া ও অম্বরীশ আচার্য পরিকল্পনা করে উমার ক্রিকেট খেলা চিরতরে বন্ধ করে দিতে চায়।

এসব শুনে আর নিজেকে শান্ত রাখতে পারে না অভি। উমার হাত ধরে আলিয়ার সামনে নিয়ে এসে তার সিঁথিতে সিঁদুর পরিয়ে দিয়ে বলে, এবার থেকে উমা সবসময় তার সমর্থন পাবে। সাপ্তাহিক টিআরপি তালিকাতেও বেশ ভালোই স্থান পায় উমা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.