আজ হাইভোল্টেজ ফাইনালে প্রতিপক্ষ ভারত বলেই সতর্ক বাংলাদেশ

চলতি সাফ অনূর্ধ্ব-১৯ মহিলা চ্যাম্পিয়নশিপের ফাইনালে আজ ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। আজ বুধবার ২২ ডিসেম্বর কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে হাইভোল্টেজ ম্যাচটি।

এই ম্যাচকে সামনে রেখে গতকাল মঙ্গলবার বাফুফের কনফারেন্স রুমে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে স্বাগতিক কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, টুর্নামেন্টের শুরু থেকেই আমাদের লক্ষ্য ছিল ম্যাচ বাই ম্যাচ খেলে স্বাগতিক দর্শকদের বিনোদন দেওয়া।

প্রাথমিক এই লক্ষ্য পূরণ করায় আমি বাংলাদেশ দলের মেয়েদের ধন্যবাদ জানাই। আশা করি এই ধারবাহিকতা ধরে রেখে অুনপ্রাণীত মেয়েরা ভারতের বিপক্ষে বুধবারের ফাইনালে আরও উজ্জীবিত হয়ে খেলবে।

ফাইনাল ম্যাচ আরও প্রতিদ্বন্দ্বিতাপুর্ন হবে উল্লেখ করে স্বাগতিক কোচ বলেন, আশা করি আমরা শিরোপা জয় করতে পারব। এ বিষয়ে দল যথেষ্ট আত্মবিশ্বাসী।

চ্যাম্পিয়নশিপে নিজের দলটিকে ভারসাম্যপূর্ন উল্লেখ করে ছোটন আরও বলেছেন, ভারত সব সময় শক্তিশালী দল গঠন করলেও ফাইনালে তার শিষ্যরা আরও ভাল খেলে লক্ষ্য অর্জনে সক্ষম হবে।

এক প্রশ্নের জবাবে বাংলাদেশ নারী দলের কোচ বলেন, প্রতিটি ম্যাচেই প্রায় সব খেলোয়াড় গোল পাচ্ছে। এটি দলের জন্য ভালো একটি দিক এবং এতে তাদের আত্মবিশ্বাস আরও বেড়েছে। তার আশা, ফাইনালে এই ধারাবাহিকতা অব্যাহত রেখে সফলতা পাবে বাংলাদেশ।

এদিকে টুর্নামেন্ট জুড়ে ভারত যথেষ্ট ভাল খেলেছে বলে দাবী করেছেন সফরকারী দলটির প্রধান কোচ অ্যালেক্স এমব্রোস। ফাইনালের আগে দল আগের ভুল ভ্রান্তি শুধরে নিয়েছে উল্লেখ করে বলেন, শিরোপা জয়ের লক্ষ্য নিয়েই কাল মাঠে নামবে তার শিষ্যরা।

রাউন্ড রবিন লীগ পর্বে বাংলাদেশ তাদের সূচনা ম্যাচে হিমালয় কন্যা নেপালের সঙ্গে গোলশুন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করলেও আর পেছনে ফিরে তাকায়নি। ভুটানকে ৬-০ গোলে,

শক্তিশালী ভারতকে ১-০ গোলে এবং লীগ পর্বের শেষ ম্যাচে শ্রীলংকাকে ১২-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে গ্রুপ সেরা হিসেবে ফাইনালে জায়গা করে নেয় ছোটনের শিষ্যরা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.