আগুন ঝরা দামে মেগা নিলামে ব্রাভো

চেন্নাই সুপার কিংস রিটেইন না করায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মেগা নিলামে নাম উঠবে ডোয়াইন ব্রাভোর। ৩৮ বছর হয়ে গেলেও তাকে যেকোনো ফ্র্যাঞ্চাইজিই দলে ভেড়াতে চাইবে, এমনটাই বিশ্বাস এই অলরাউন্ডারের।

বিশ্বজুড়ে এখন পর্যন্ত ৫১২ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ব্রাভো। ১২৬ স্ট্রাইক রেটে করেছেন ছয় হাজার ৬২৭ রান। বল হাতে আলো ছড়িয়েছেন আরও বেশি। ৫৫৩ উইকেট নিয়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বেশি উইকেট তার। ওয়েস্ট ইন্ডিজের হয়ে এ বছর অবসর নিলেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে তার দর কমবে না, এমনটা ভালোভাবেই জানা আছে ব্রাভোর। গত কয়েকবছর ধরে তার ক্ষুরধার হয়ে ওঠা ডেথ বোলিংয়ের কারণে যেকোনো ফ্র্যাঞ্চাইজিই তাকে মূল্যায়ন করবে, এমনটাই বিশ্বাস তার।

ব্রাভো বলেন, ‘সিএসকে আমাকে রিটেইন করেনি ঠিক আছে। তবে আমি নিলামে জায়গা করে নেব। শতভাগ নিশ্চিত যে, আমি অকশনে জায়গা করে নেব। জানি না কোন দলে আমি জায়গা করে নিতে পারি। সিএসকে আমাকে দলে নেবে কিনা জানি না, তবে অন্য যেকোনো দল আমাকে দলে ভেড়াতে পারে।’ রবীন্দ্র জাদেজা, মহেন্দ্র সিং ধোনি, রুতুরাজ গায়কোয়াড় ও মঈন আলীকে দলে রিটেইন করেছে চেন্নাই।

অধিনায়ক ধোনি চাইলে আইপিএলের চার বারের শিরোপাজয়ী দলে আবারও দেখা যেতে পারে ব্রাভোকে- এমনটা জানেন ব্রাভো নিজেও। যদিও চেন্নাইয়ে ফিরে যাওয়ার নিশ্চয়তা দেননি তিনি। তিনি আরও বলেন, ‘আমরা সবাই জানি, ধোনি আর আমি ভিন্ন মায়ের কাছ থেকে আসা দুই ভাই। আমাদের বন্ধুত্ব দারুণ।

ধোনি এই খেলার বৈশ্বিক একজন প্রতিনিধি। সে ব্যক্তিগতভাবে আমার ক্যারিয়ারে সাহায্য করেছে।সিএসকে’তে আমরা অন্যরকম এক লিগেসি বজায় রাখতাম। সেটা অবশ্যই ইতিহাসে থাকবে।’

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.