অশ্বিন- হরভজনের দীর্ঘস্থায়ী রেকর্ড ভাঙতে প্রস্তুত

ভারতের অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ভারতীয় দলের হয়ে সবচেয়ে ধারাবাহিক পারফরমারদের একজন। রবি অশ্বিন, 413 উইকেট সহ, খেলার দীর্ঘতম ফর্ম্যাটে ভারতের চতুর্থ-সর্বোচ্চ উইকেট শিকারী।

অশ্বিন ঘরের মাটিতে একটি দুর্দান্ত রেকর্ড উপভোগ করেছেন এবং টেস্ট ক্রিকেটে সর্বাধিক উইকেটের ক্ষেত্রে খেলার বেশ কয়েকটি পরম গ্রেটকে ভেঙে সমান করার পথে রয়েছেন। অভিজ্ঞ ক্রিকেটার বর্তমানে একটি লাল-হট অবতারে রয়েছেন কারণ তিনি সম্প্রতি তার অত্যাশ্চর্য পারফরম্যান্স দিয়ে রেকর্ডগুলি ভেঙে দিচ্ছেন।

রবি অশ্বিন টেস্টে ভারতের পক্ষে যৌথভাবে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেনরবিবার, রবি অশ্বিন টেস্ট ক্রিকেটে ভারতের পক্ষে যৌথ তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারী হয়ে উঠেছেন কারণ তিনি ভারতের অভিজ্ঞ ক্রিকেটার হরভজন সিং – নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলমান 1ম টেস্ট ম্যাচে নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংসে 417 উইকেটের সংখ্যার সমান করেছেন।

বর্তমানে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে খেলছেন, কানপুর টেস্টের প্রথম ইনিংসে অশ্বিন ৩ উইকেট শিকার করেছেন। কানপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে এটি ছিল তার 80তম টেস্ট এবং তিনি খেলার দীর্ঘতম ফরম্যাটে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার তালিকায় পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আকরামের (414 উইকেট) সমান করেন।

এখন অশ্বিন এখন পর্যন্ত 150 ইনিংসে 417 উইকেট নিয়েছেন, যেখানে হরভজন সিং 190 টেস্ট ইনিংসে এটি করেছিলেন। তামিলনাড়ু-ভিত্তিক স্পিনারের বোলিং গড় হল 24.52, যা হরভজন সিংয়ের বোলিং গড় 32.46 থেকেও অনেক ভাল।

এখন 619 উইকেট নিয়ে অনিল কুম্বলে এবং 434 উইকেট নিয়ে কপিল দেব একমাত্র দুই ভারতীয় যারা সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় রবি অশ্বিনের চেয়ে এগিয়ে রয়েছেন। যাইহোক, যদি আমরা সামগ্রিক রেকর্ড সম্পর্কে কথা বলি, শ্রীলঙ্কার কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন 800 স্ক্যাল্প সহ শীর্ষস্থানীয় টেস্ট উইকেট সংগ্রাহক।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.