অশ্বিনের সমালোচকদের জবাব দিলেন প্রাক্তন কিউয়ি তারকা

মাঠে নিজের বিতর্কিত কর্মকান্ড হোক বা বল হাতে প্রতিপক্ষকে নাস্তানাবুদ করা, রবিচন্দ্রন অশ্বিন সর্বদাই খবরের শিরোনামে। তবে তাঁর আচরণ থেকে শুরু করে বিদেশের মাটিতে তাঁর বোলিং রেকর্ড, ভারতীয় স্পিনারের নিন্দুকেরও অভাব নেই। তবে অশ্বিনের ভূয়সী প্রশংসা করে তাঁর নিন্দুকদের একহাত নিলেন সাইমন ডুল।

সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সিরিজেই অশ্বিন দুই টেস্টে মোট ১৪ উইকেট নেওয়ার জন্য় পাশপাশি ব্যাট হাতে ৭০ করায় নবমবার ম্যান অফ দ্য সিরিজের পুরস্কার জিতেছেন। মুথাইয়া মুরলিধরন ছাড়া তাঁর থেকে বেশি সিরিজ সেরার পুরস্কার আর কোনো ক্রিকেটারের দখলে নেই। এই সিরিজেই হরভজন সিংকে টপকেছেন। কপিল দেবের রেকর্ড ভেঙে টেস্টে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি হওয়ার থেকেও আর মাত্র ছয় উইকেট দূরে অশ্বিন। এমন দুর্ধর্ষ রেকর্ড থাকলেও বিদেশের মাটিতে তাঁর পারফরম্যান্স নিয়ে সর্বদাই প্রশ্নচিহ্ন রয়েছে। সেই কারণেই তাঁর দক্ষতা নিয়েও অনেকেই প্রশ্ন করেন।

এই অহেতুক সমালোচনাই নাপসন্দ ডুলের। ঘরের মাটিতে বেশিরভাগ বোলাররাই ভাল পারফর্ম করেন সাফ জানিয়ে Cricbuzz-র পর্যালোচনা সভায় প্রাক্তন কিউয়ি তারকা বলেন, ‘অনেকেই অশ্বিনের ঘরের মাঠে রেকর্ড নিয়ে কথা বলেন। তবে শুধু অশ্বিন নন, গোটা গাদা গাদা বোলারের রেকর্ডও ঘরের বাইরের তেমন ভাল নয়। নিজেদের মন্তব্যের স্বপক্ষে যুক্তি দিতে লোকজন ইচ্ছামতো পরিসংখ্যান নিয়ে যুক্তি পেশ করেন। কিন্তু ভালকে ভাল বলতে সমস্যা কোথায়? কিউয়ি সিম বোলাররাও তো ঘরের মাঠে দারুণ পারফর্ম করে, কিন্তু বাইরে গেলে তেমন সাফল্য় পায়না। এটা তো ক্রিকেটেরই একটা অঙ্গ।’ আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর কিন্তু নিন্দুকদের মুখ বন্ধ করার জন্য অশ্বিনের কাছে বড় সুযোগ হতে চলেছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.