অর্ধশতরান করার পরও যেই কারনে ওপেনার গিল নিয়ে সংশয় আকাশ চোপড়ার

রোহিত শর্মার বিশ্রাম ও লোকেশ রাহুলের চোটে, প্রথমে নিউজিল্যান্ডের বিরুদ্ধে কানপুর টেস্টে মিডল অর্ডারে ব্যাট করার কথা থাকলেও মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে ওপেনিংয়ে নামেন শুভমন গিল।

ব্যাট হাতে ৫২ রানের সুন্দর একটা ইনিংসও খেলেন। তবে ভারতের হয়ে বেশিরভাগ সময় টেস্টে ওপেনিং করলেও ওপেনারের ভূমিকায় গিলকে নিয়ে সংশয় প্রকাশ করেন আকাশ চোপড়া।

মধ্যাহ্নভোজের পর শুরুতেই ভুল লাইনে খেলে ৫২ রান করে সাজঘরে ফেরেন গিল। রান করলেও বড় ইনিংস খেলতে ব্যর্থ গিলের ওপেনার হওয়ার জন্য টেকনিকে যে ভুল রয়েছে, তা ধরিয়ে দেন প্রাক্তন ভারতীয় ব্যাটার।

Star Sports-এ আলোচনাসভায় গিল প্রসঙ্গে আকাশ জানান, ‘আমি ওকে যতই দেখি, ততই ওকে আমার টেস্ট ওপেনার বলে মনে হয়না। ও যেমনভাবে বলের লাইনের ভিতরে খেলে,

তাতে ওর ব্যাটের বাইরের এবং ভিতরের দুই কোণাতেই বল লাগার সম্ভাবনা থাকে। তবে স্পিনের বিরুদ্ধে ও পায়ের ব্যবহার করে ভালই খেলে। ওর ফুটওয়ার্ক খুব ভাল এবং ডিফেন্সেও ওকে মজবুত দেখায়। স্পিন খেলাকালীন প্যাডের আগে সবসময় ওর ব্যাট থাকে।’

ওপেনার হিসেবে এই নিয়ে নিজের চতুর্থ অর্ধশতরানটি করে ফেললেন গিল। তবে তা সত্ত্বেও পঞ্জাব তনয়ের ভারতের হয়ে টেস্টে ওপেনিং করা নিয়ে সন্তুষ্ট নন আকাশ।

তাঁর মতে গিল মূলত মিডল অর্ডার ব্যাটার। ‘আমার মতে ও একজন মিডল অর্ডার ব্যাটার যাকে দিয়ে ওপেন করানো হচ্ছে। সত্যি বলতে ওপেনার হিসেবে এখনও অবধি ওর রেকর্ড বেশ ভাল।

তবে ও মিডল অর্ডারে ব্যাট করলেই নিজের আসল রূপ ও দক্ষতাটা দেখাতে পারবে সক্ষম হবে।’ মত প্রাক্তন ভারতীয় ওপেনারের।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.