অবশেষে রাহুল-গেইল কে ছেরে দেবার কারণ সামনে আনলো পাঞ্জাব কিংস

আইপিএলে সম্ভবত একজন ক্রিকেটারকেও রিটেন করবে না পাঞ্জাব কিংস। পুরো পার্স নিয়েই নিলামে নামবে প্রীতি জিন্টার দল।

ডিসেম্বরে আইপিএলের মেগা নিলাম। তার আগে চুলচেরা হিসেব নিকেশ চলছে সমস্ত ফ্র্যাঞ্চাইজিতে।

নিলামের আগে ৩০ নভেম্বরের মধ্যে রিটেন করা ক্রিকেটারদের তালিকা বোর্ডকে জানিয়ে দিতে হবে। কয়েকদিন আগেই জানা গিয়েছিল কেএল রাহুল থাকছেন না পাঞ্জাবে।

এবার খবর, কেএল রাহুল একা নন, কোনও ক্রিকেটারকেই রিটেন করবে না পাঞ্জাব কিংস। নিলামে পুরো ৯০ কোটি টাকা নিয়েই নামবে প্রীতি জিন্টার দল।

প্রত্যেক মরশুমেই সাড়া জাগানো ক্রিকেটারদের নিলামে কেনা সত্ত্বেও একবারও সফল হতে পারেনি পাঞ্জাব।

২০১৪ সালে শেষবার প্লে অফে পৌঁছেছিল পাঞ্জাব। বাকি সমস্ত মরশুমে কেবলই হতাশা। এমনিতে কেএল রাহুলকে একনম্বর রিটেনশন হিসাবে বাছতে চেয়েছিল ফ্র্যাঞ্চাইজি।

তবে জানা যাচ্ছে, ব্যর্থ তকমা ঝেড়ে ফেলতেই দল বদলাতে মরিয়া রাহুল। দলের বাকি তারকাদের ফ্র্যাঞ্চাইজি মোটেই রিটেন করতে চাইছে না।

মায়াঙ্ক আগারওয়ালকে একনম্বর রিটেনশন করলে ১৬ কোটি টাকা খরচ করতে হবে দলকে। যা চাইছেন না ফ্র্যাঞ্চাইজি।

টেলিগ্রাফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, রবি বিশ্নোই এবং অর্শদীপ সিংয়ের মত আনক্যাপড ক্রিকেটাররা রিটেন করতে পারে পাঞ্জাব।

তবে এখনও এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি ফ্র্যাঞ্চাইজি। আনক্যাপড ক্রিকেটারকে রিটেন করলে মাত্র ৪ কোটি টাকা বেতন দিতে হবে।

সেক্ষেত্রে বিশ্নোই অথবা অর্শদীপের মধ্যে একজনকে রিটেন করতে পারে দল। এদিকে, জানা যাচ্ছে পাঞ্জাব কিংস ছেড়ে দেওয়ার পরে নিলামের টেবিলে হয়ত উঠতে হবে না রাহুলকে।

তার আগেই লখনৌ অথবা আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি কিনে নিতে পারে তারকাকে। মেগা নিলামের আগেই তিনজন ক্রিকেটারকে সই করানোর অপশন রয়েছে দুই নতুন ফ্র্যাঞ্চাইজির কাছে।

এই নতুন দুই ফ্র্যাঞ্চাইজিতে দেখা যেতে পারে হার্দিক পান্ডিয়া, ডেভিড ওয়ার্নার, শিখর ধাওয়ান, সূর্যকুমার যাদব, মায়াঙ্ক আগারওয়াল, ট্রেন্ট বোল্টদের মত তারকাদের। যাঁদের রিলিজ করে দেওয়ার খবর প্রায় পাকা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.