অবশেষে বন্ধ হওয়ার পর আবার আসছে ফ্যামিলি ক্রাইসিস !

ফেব্রুয়ারিতে শেষ হয় ‘ফ্যামিলি ক্রাইসিস’। ধারাবাহিকটির প্রচার বন্ধ হওয়ার পর থেকেই নির্মাতা মোস্তফা কামাল রাজকে শুনতে হয়েছে নাটকটি কেন বন্ধ করলেন? নাটকের জনপ্রিয় চরিত্রগুলোকে আবারও পর্দায় দেখতে চান দর্শক। অবশেষে নাটকটির সিকুয়েল দিয়ে ফেরার সিদ্ধান্ত নিলেন নির্মাতা।

মোস্তফা কামাল রাজ বলেন, ‘আমি ক্যারিয়ারে “গ্র্যাজুয়েট”, “মাইক”, “চাঁদের নিজের কোনো আলো নেই”সহ অনেক নাটক নির্মাণ করেছি। কিন্তু ফ্যামিলি ক্রাইসিসের মতো সাড়া পাইনি। দেশ–বিদেশের যেখানেই যাই শুনতে হয়, নাটকটি কেন বন্ধ করেছি, এই ধরনের পরিবারকেন্দ্রিক নাটক আরও বেশি প্রচার হওয়া দরকার। নাটকের বেশির ভাগ চরিত্রই ছিল দর্শকপ্রিয়। তাদের সঙ্গে যেখানেই দেখা হোক, সবার আগে ফ্যামিলি ক্রাইসিসের কথা বলতেন। এই নাটকের মধ্য দিয়ে যেমন দর্শক নিজেদের খুঁজে পেয়েছিল তেমনি অভিনয়শিল্পীরা চরিত্রগুলোকে ভালোবেসে কাজটি করেছেন। যে কারণেই মনে হয়েছে আবার একই চরিত্রগুলো নিয়ে ফেরা যায়।’

আগামী নভেম্বর থেকে শুটিং শুরু হবে। এই নাটকের গল্প একদমই নতুন। তবে আগের সব চরিত্র একই নামে ফিরবে। আগের ৯০ ভাগ অভিনয়শিল্পী ঠিক থাকলেও ১০ ভাগ নতুন অভিনয়শিল্পী যোগ হবে। নতুন এই গল্পে দেখা যাবে, একটি পরিবারের কোনো পুত্রসন্তান নেই। তাদের ৪ মেয়ে। পুত্রসন্তান না থাকায় পরিবারে কিছু সংকট দেখা দেয়। সেই সংকট ও সেটা জয় করার গল্পই ‘ফ্যামিলি ক্রাইসিস রিলোডেড’।

নাটকটির শেফালি খালা (মনিরা মিঠু), সালমা ভাবি (রুনা খান), রায়হান (শামীম হাসান সরকার), ঝুমুর (সারিকা সাবাহ)সহ অনেক চরিত্র জনপ্রিয় হয়ে উঠেছিল। সেসব চরিত্রে এবার কে কে থাকবে, এখনই বলতে চান না নির্মাতা রাজ। তিনি বলেন, ‘কাস্টিংগুলো এখনো চূড়ান্ত করিনি। কিছু বড় চরিত্রে পরিবর্তন ঘটতে পারে। এখন নাম প্রকাশ করলে অন্যরা মন খারাপ করবে। কিছু চরিত্র চূড়ান্ত করেছি। তাদের নাম বললেও সমস্যা আছে। অন্যরা ভাববেন তাঁরা বাদ। শিগগিরই কাস্টিং লিস্ট করে জানিয়ে দেব।’

মোস্তফা কামাল রাজ নিজেই নাটকটি লিখছেন। তাঁর সঙ্গে সহযোগী পরিচালক হিসেবে কাজ করবেন কে এম সোহাগ রানা। ‘ফ্যামিলি ক্রাইসিস’ নাটকে আগে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছিলেন শর্মিলী আহমেদ, শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, সোহেল খান, মুকিত জাকারিয়া, শবনম ফারিয়া, তামিম মৃধা, রাইসা প্রমুখ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.