অধিনায়কের দ্বায়িক্ত পেয়েই যাদের ক্যারিয়ার ধ্বংস করতে যাচ্ছে রোহিত শর্মা

টি-২০ বিশ্বকাপ শেষ হওয়ার সাথে সাথে বিরাট কোহলির টি-টোয়েন্টি অধিনায়কত্বও শেষ হয়ে গেছে। এরপর বিরাটকে টিম ইন্ডিয়াতে খেলতে দেখা যাবে শুধুমাত্র একজন খেলোয়াড় হিসেবে। টিমের নতুন অধিনায়ক করা হয়েছে রোহিত শর্মাকে।

বিরাট তার অধিনায়কত্বের সময় অনেক খেলোয়াড়ের ক্যারিয়ার তৈরি করেছিলেন, কিন্তু রোহিত শর্মা তার অধিনায়কত্বের অধীনে বিরাটের প্রিয় খেলোয়াড়দের বাইরে রাখতে পারে

আমরা আপনাকে সেই তিনজন খেলোয়াড় সম্পর্কে বলতে যাচ্ছি যাদের ক্যারিয়ার শেষ হয়ে যেতে পারে রোহিতের অধিনায়ক হওয়ার সাথে সাথে।

মোহাম্মদ সিরাজ
টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার মহম্মদ সিরাজ বিরাট কোহলির অন্যতম বিশেষ খেলোয়াড়। টেস্ট ক্রিকেটে নিজের জায়গা পুরোপুরি পাকাপোক্ত করে ফেলেছেন সিরাজ।

কিন্তু আইপিএলে ভালো পারফরম্যান্সের পর টিম ইন্ডিয়াতে আসারও সুযোগ ছিল। যদিও রোহিত অধিনায়ক হওয়ার পর এটা সম্ভব করা খুবই কঠিন। সীমিত ওভারের ক্রিকেটে, সিরাজ টিম ইন্ডিয়ার হয়ে অনেক ম্যাচ খেলেননি এবং আরও বাছাই করা খুব কঠিন বলে মনে হচ্ছে।

সম্প্রতি নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সিরাজকে সুযোগ দেওয়া হলেও প্রথম ম্যাচে চোট পেয়ে দলের বাইরে থাকতে হয় তাকে। জাসপ্রিত বুমরাহ ও মহম্মদ শামির আগমনে সিরাজের আউট হওয়া নিশ্চিত।

নবদীপ সাইনি
সিরাজের মতো বিরাটের আরেক প্রিয় বোলার নবদীপ সাইনির ক্যারিয়ারও সমস্যায় পড়তে পারে রোহিতের অধিনায়কত্বে। বিরাটের নেতৃত্বে টি-টোয়েন্টি দলে ক্রমাগত ছিলেন সাইনি।

কিন্তু রোহিত তাকে খুব একটা সুযোগ দেবে না। আসুন আমরা আপনাকে বলি যে সাইনিও দীর্ঘদিন ধরে আরসিবি-তে খেলছেন এবং বিরাটের সাথে তার ভাল সম্পর্ক রয়েছে।

যদিও বিরাটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর পর সাইনির বসতে প্রায় নিশ্চিত। যাই হোক, বেশ কিছুদিন ধরেই দলের বাইরে তিনি।

বরুণ চক্রবর্তী
তরুণ স্পিনার বরুণ চক্রবর্তীকেও টি-২০ বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়াতে জায়গা দেওয়া হয়েছে। আইপিএলে ভালো পারফরম্যান্সের পর বরুণকে টিম ইন্ডিয়াতে জায়গা দেওয়া হয়।

কিন্তু বিশ্বকাপে প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেননি এই খেলোয়াড়। এমতাবস্থায় রোহিত শর্মার অধিনায়কত্বে তারও দল থেকে বাদ পড়া প্রায় নিশ্চিত।

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে একটিও উইকেট নিতে পারেননি বরুণ। এমন পরিস্থিতিতে বরুণকে আরও সুযোগ দেওয়ার সম্ভাবনা খুবই কম।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *